adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আড়াই লাখ টাকা জরিমানা – আগোরা-স্বপ্নে পঁচা মাছ, মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য!

agora_105178নিজস্ব প্রতিবেদক : অস্বাস্থ্যকর খাবার, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, অধিক মূল্যে পণ্য বিক্রি এবং দায়িত্বে অবহেলার কারণসহ সব দোষেই দুষ্ট রাজধানীর দুটি চেইনশপ স্বপ্ন ও আগোরা। আজ বৃহস্পতিবার এই দুই প্রতিষ্ঠানকেই মোট আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর আগেও আগোরা ও স্বপ্নের বিরুদ্ধে পঁচা মাছ ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বিক্রির অভিযোগে জরিমানা করা হয়।

রাজধানীর ফার্মগেট এলাকায় আগোরা ও খামারবাড়ির মণিপুরিপাড়ায় স্বপ্ন চেইনশপে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় আজ। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়াত মেহজাবীন। অভিযান পরিচালনায় বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ শেরে বাংলানগর ও তেজগাঁও থানা পুলিশ সহায়তা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর ৪০, ৫০ ও ৫৩ ধারা লঙ্ঘনের কারণে আগোরাকে এক লাখ ৩০ হাজার টাকা ও স্বপ্নকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায়, আগোরা চেইনশপে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য ল্যাকটোজেন-১ ও ২, তরলজাতীয় খাদ্যের মধ্য লাবাং ও জুস পাওয়া যায়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ আইসক্রিম, প্রসাধন সামগ্রী, নারকেল তেল, আমদানি করা ফল বা সবজিসহ আরও বেশ কিছু পণ্য পাওয়া যায় আগোরায়। এ ছাড়া প্রতিষ্ঠানটি বাজারের চেয়ে অধিক দামে পণ্য বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া যায়।

অপরদিকে স্বপ্ন চেইনশপে অভিযান চালিয়ে পঁচা ইলিশ মাছ পাওয়া যায়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ও তেলজাত পণ্য বিক্রি ছাড়া প্রতিষ্ঠানটি বাজারের চেয়ে অধিক দামে পণ্য বিক্রি করছে বলে অভিযোগ করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে আটক করা পণ্য নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়াত মেহজাবীনের সামনেই নষ্ট করা হয়।

জানতে চাইলে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়াত মেহজাবীন জানান, বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেট ও মণিপুরিপাড়ার এলাকার দুটি চেইনশপে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। অস্বাস্থ্যকর, মেয়াদোত্তীর্ণ ও অধিক মূল্য পণ্য বিক্রি ও এবং দায়িত্বে অবহেলার কারণে এ দুই প্রতিষ্ঠানে মোট আড়াই লাখ টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া