adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিকালে জিম্বাবুয়ে – স্কটল্যান্ড

10_105089ক্রীড়া প্রতিবেদক : প্রথম ম্যাচে হংকংকে ১৪ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের সূচনটা দারুন করে জিম্বাবুয়ে। অন্যদিকে নিজেদের প্রথম খেলায় আফগানিস্তানের বিপক্ষে একই রানের ব্যবধানে হারে স্কটল্যান্ড। বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে দুই দলেরই জয়ের বিকল্প নেই। কারণ আজকের ম্যাচে হেরে গেলে স্কটল্যান্ডের মূল পর্বে খেলার আশা শেষ। অন্যদিকে জিম্বাবুয়ে হারলে তারাও অনেকটা শঙ্কায় পড়বে।

সর্বশেষ কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচে বেশ ভালো ক্রিকেট খেলেছে জিম্বাবুয়ানরা। আজ বৃহস্পতিবার নাগপুরে তাই পরিষ্কারভাবে ফেভারিট তারাই। জিম্বাবুয়ে দলে রয়েছে বেশ কয়েক অভিজ্ঞ ব্যাটসম্যান। ভুসি সিবান্দা ও হ্যামিল্টন মাসাকাদজা প্রথম ম্যাচে ব্যাটে তার প্রমাণ দিয়েছেন। এছাড়া সিকান্দার রাজা, শন উইলিয়ামস ও ম্যালকম ওয়েলাররা তো রয়েছেনই। বোলিংয়ে রয়েছে তিনাশ পানিয়ঙ্গারা, চাতারা আর ওয়েলিংটন মাসাকাদজার মতো বোলার।

অন্যদিকে প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেরে অনেকটাই বেকায়দায় স্কটল্যান্ড। মূল পর্বে টিকে থাকতে হলে আজকের ম্যাচে তাদের জিততেই হবে। কারণ হেরে গেলে তাদের বিদায় নিশ্চিত।স্কটিশদের বেশ কয়েকজন প্রতিষ্ঠিত খেলোয়াড় রয়েছেন, যারা জিম্বাবুয়ানদের যথেষ্ট ভোগাতে পারেন।

স্কটিশদের ব্যাটিংয়ে রয়েছেন কাইল কোয়েতজার, কালাম ম্যাকলয়েড ও অধিনায়ক পিটার মোমেমসানের মতো ব্যাটসম্যান। আর বোলিংয়ের নেতৃত্বে আছেন জস ডেবি। তাই জিম্বাবুয়ে যে খুব সহজে জিতবে তা বলা যায় না।

বিকাল সাড়ে তিনটায় শুরু হবে খেলাটি। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও স্টার স্পোর্টস-২।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া