adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাবি ভিসির বাসভবন ঘেরাও ছাত্রীদের

capture--_105084ডেস্ক রিপোর্ট :  হলে আসন (সিট) সংকট সমাধানের দাবিতে দুই উপাচার্যের (ভিসি) বাসভবন ঘেরাও করে রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শেখ হাসিনা হলের আবাসিক ছাত্রীরা।

৯ মার্চ বুধবার রাত নয়টা থেকে ১১টা পর্যন্ত  হলের ৪৪তম ব্যাচের অর্ধশতাধিক  ছাত্রী উপাচার্যের বাসভবনের প্রবেশপথ আটকে রাখেন।

হল প্রভোস্ট কমিটির এক সভায় নবনির্মিত বেগম সুফিয়া কামাল হলে ৪৪তম ব্যাচের আসন বরাদ্দ পাওয়া ছাত্রীদের আগে না উঠিয়ে নবাগত ৪৫তম ব্যাচের ছাত্রীদের ওঠানোর সিদ্ধান্তের কথা জানতে পেরে বিক্ষুব্ধ হয়ে ওঠেন ছাত্রীরা।

ছাত্রীদের অভিযোগ, বর্তমানে শেখ হাসিনা হলের চারটি গণরুমে ৪৪ ব্যাচের ১৬১ জন ছাত্রী গাদাগাদি করে থাকছেন। এই হলে আসন সংকটের কারণে প্রশাসন  তাদের আসন বরাদ্দ স্থানান্তর করে নবনির্মিত সুফিয়া কামাল হলে । কিন্তু সম্প্রতি হল প্রভোস্ট কমিটির এক সভায় সুফিয়া কামাল হলের যে অংশ বাসযোগ্য করা হয়েছে সেখানে প্রথমে ৪৫ ব্যাচের নবাগত ছাত্রীদের ওঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্তের খবর জানতে পেরে বিক্ষুব্ধ হয়ে ওঠেন এক বছর ধরে মানবেতর জীবন যাপনকারী ৪৪ ব্যাচের ছাত্রীরা।

বিক্ষুব্ধ ছাত্রীরা মিছিল নিয়ে উপাচার্যের বাস ভবনের সামনে গিয়ে প্রায় দুই ঘণ্টা বাসভবন ঘেরাও করে রাখেন।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, প্রক্টর তপন কুমার শাহা, হল প্রভোস্ট, প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা হলে ফিরে যায়।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া