adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীতে জামায়াতের হরতাল চলে না

full__104960নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের রায় আপিল বিভাগে বহাল থাকার প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। রাজধানীসহ দেশের কোথাও হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি। এখন পর্যন্ত দেশের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছেন।

আজ ৯ মার্চ বুধবার ভোর ছয়টা থেকে শুরু হয়েছে হরতাল। হরতালের সকালে রাজধানীতে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে দেখা গেছে। মালিক সমিতির ঘোষণা অনুযায়ী রাজধানী থেকে দূরপাল্লার বাসও ছেড়ে যাচ্ছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। হরতালের সমর্থনে কোথাও কোনো কর্মসূচি চোখে পড়েনি।  

গতকাল ৮ মার্চ মঙ্গলবার সকালে মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল রেখে রায় ঘোষণার পর জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমদ দলের ওয়েবসাইটে এক বিবৃতিতে এ হরতালের ডাক দেন।

বিবৃতিতে বলা হয়েছে, মীর কাসেম আলীকে হত্যার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে বুধবার ৯ মার্চ সারা দেশব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করেছে।

তবে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে বলা হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া