adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওসির বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের প্রমাণ পায়নি বিচার বিভাগ

policeনিজস্ব প্রতিবেদক : শ্লীলতাহানির অভিযোগে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শংকরসহ পুলিশের পাঁচ সদস্যের বিরুদ্ধে দায়ের করা মামলাটির সত্যতা পায়নি বিচার বিভাগ।
ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শফিউল আজমের আদালতে বুধবার বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন দাখিল করেন ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান।
প্রতিবেদনে বলা হয়েছে, মামলার তদন্তে বাদী শিরিন আক্তার শিলাসহ ছয়জনের সাক্ষ্য নেওয়া হয়। সাক্ষ্যপ্রমাণে কোনো সত্যতা পাওয়া যায়নি।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, মামলার আসামি মুগদা থানার এসআই আবদুল কাদের তার মেয়ের সামনে বাদীনির শ্লীলতাহানি করেছেন,এমন অভিযোগ করা হয়েছে, যা আদৌ বিশ্বাসযোগ্য নয়।
এদিকে, প্রতিবেদন দাখিলের পর বাদী নারাজি দাখিল করেন। বাদী নারাজিতে উল্লেখ করেন, মামলাটি সুষ্ঠুভাবে তদন্ত করা হয়নি। তাই মামলাটি পুনরায় তদন্ত দেওয়া হোক।
আদালত নারাজির বিষয়ে শুনানি ও প্রতিবেদন গ্রহণের জন্য ১৫ মার্চ দিন ধার্য করেন।
মামলায় উল্লেখ করা হয়, মুগদা থানার এসআই আবদুল কাদেরের মেয়ের সঙ্গে মামলার বাদীনির ছোট ভাই ইমরানের ২০১৫ সালের ৪ অক্টোবর বিয়ে হয়। কিন্তু মেয়ের বাবা আবদুল কাদের এ বিয়ে মেনে নিতে পারেননি। তিনি ইমরানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের অভিযোগে মামলা করেন। পরে ইমরান আত্মসমর্পণ করে আদালত থেকে জামিন নেন।
মামলায় আরও উল্লেখ করা হয়, জামিন নেওয়ার পর ইমরানকে যাত্রাবাড়ী থানার ওসি দেখা করতে বলেন। তিনি যাত্রাবাড়ী থানায় গিয়ে এসআই জসিমের সঙ্গে দেখা করেন। এ সময় এসআই জসিম তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। ইমরান চাঁদা দিতে অস্বীকার করে চলে আসেন। ২০১৫ সালের ৩ ডিসেম্বর ইমরানকে ১নং আসামির বাসায় ডেকে এনে ব্যাপক নির্যাতন করা হয়। এরপর মামলার বাদীনিকে ফোন করে ওই বাসায় আসতে বলা হয়। বাদীনি বোনকে নিয়ে বাসায় আসলে ১ থেকে ৩নং আসামিরা তার হাত ধরে টানাটানি করে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে।
বিষয়টি জানাজানি হলে তাদের গাড়িতে করে যাত্রাবাড়ী থানায় নিয়ে আসা হয়। ওসিও এ সময় বাদীনির হাত ধরে টানাটানি এবং অশোভন আচরণ করেন।
ওই ঘটনায় ২০১৬ সালের ২০ জানুয়ারি শিরিন আক্তার শিলা বাদী হয়ে মুগদা থানার এসআই আবদুল কাদের (১নং আসামি), যাত্রাবাড়ী থানার এসআই জসিম, জামাল ও কনস্টেবল দেবাশীষ বিরুদ্ধে আদালতে মামলা করেন।
২০১৬ সালের ২১ জানুয়ারি আদালত মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া