adv
৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে কার্গো বিমান বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৩

Cox Air Destroy (7)ডেস্ক রিপোর্ট : কক্সবাজারে বঙ্গোপসাগরের বাঁকখালীর মোহনায় কার্গোবিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় পাইলটসহ ৩ জন নিহত হয়েছেন। ঘটনার পর পরই পাইলটকে মৃত ও অপর একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে নিখোঁজ ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বিমানের চার আরোহী ইউক্রেনের নাগরিক বলে জানা গেছে।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত জানান, সকাল ৯টা ১৫ মিনিটের দিকে রানওয়ে থেকে উড্ডয়নের কয়েক মিনিট পর ক্রুসহ চার আরোহী নিয়ে উড়োজাহাজটি সাগরের বাঁকখালীর মোহনায় নাজিরারটেক পয়েন্টে বিধ্বস্ত হয়। ট্রু এভিয়েশনের আন্তনভ-২৬ মডেলের ওই উড়োজাহাজটি কক্সবাজার ও যশোরের মধ্যে চিংড়ি পোনা পরিবহনের কাজে ব্যবহৃত হতো। বিমানটিতে ৯৭২টি চিংড়ি পোনা ভর্তি বক্স ছিল। সকাল ৯টা ১৫ মিনিটে রানওয়ে থেকে উড্ডয়নের কয়েক মিনিট পরপরই দুর্ঘটনা ঘটে। ইঞ্জিন বিকলের কারণে দুর্ঘটনাটি ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।
কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, দুর্ঘটনায় আহত ও নিহতরা ইউক্রেনের নাগরিক। বিমান বিধ্বস্ত হওয়ার পর একজনের মৃতদেহ ও আরেক জনকে মূমুর্ষূ অবস্থায় উদ্ধার করা হয়। তখন নিখোঁজ ছিল আরও ২ জন। বেলা সাড়ে ৩ টার দিকে নিখোঁজ ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।
দুর্ঘটনা কবলিত বিমানটির পরিচালনা সংস্থা ট্রু এভিয়েশনের স্টেশন ম্যানেজার এসএম হাসনাত জাহান বলেন, বিমানে আরোহীরা সবাই ইউক্রেনের নাগরিক। প্রথমে উদ্ধার হওয়া নিহত কুলিশ আন্দ্রে বিমানটির ফ্লাইট ইঞ্জিনিয়ার এবং কক্সবাজার সদর হাসপাতালে চিকিতসাধীন ডলোডায়ম্যার কো-ক্রু। পরে উদ্ধার হওয়া নিহতরা হলেন বিমানটির ক্রু মুরাদ কাপারত ও কো-ক্রু ইভান ডেমান।
সৈকত থেকে আধাকিলোমিটার দূরে সাগরে বিমানটি বিধ্বস্ত হওয়ার পরপরই বিমান বাহিনীর একটি টহল বিমান, কোস্টগার্ডের নৌযান ও স্থানীয় জেলেরা উদ্ধার কাজ শুরু করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরাও তল্লাশিতে যোগ দেন।
উদ্ধারকারী জেলে সোনা মিয়া বলেন, আমরা সাগরে মাছ আহরণ করছিলাম। ওই সময় দেখতে পেলাম একটি বিমান অস্বাভাবিক অবস্থায় নিচে নামছে। একপর্যায়ে সাগরে পড়ে যায়। তাতক্ষণিক আমরা ৭-৮ জন বোট নিয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। মূমুর্ষূ অবস্থায় দুইজনকে উদ্ধার করি।
কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের অপারেশন অফিসার আব্দুল মজিদ, জানান, সকাল ১০টার দিকে প্রথমে দুইজনকে স্থানীয় জেলেদের সহায়তায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। পরে নিখোঁজ দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। বিমানটি উদ্ধারের কাজ চলছে।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া