adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিব চতুর্দশী মেলায় পদপিষ্ট হয়ে ২ পূণ্যার্থীর মৃত্যু

sitakundo1457382208ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় শিব চতুদর্শী মেলার দ্বিতীয় দিনে চন্দ্রনাথধামে ওঠার সময় পদদলিত হয়ে দুই পূণ্যার্থীর মৃত্যু হয়েছে। এ সময় আরো অন্তত ২০ পূণ্যার্থী আহত হয়েছেন।
 
৭ মার্চ সোমবার রাত ৮টার দিকে উপজেলার চন্দ্রনাথধাম এলাকার শিব চতুদর্শী মেলায় এ ঘটনা ঘটে। নিহত পূণ্যার্থীরা হলেনণ্ড হবিগঞ্জের নবীগঞ্জ থানার শিবপাড়া এলাকার বিজয় দাসের ছেলে বিদ্যুৎ দাস (৪০) ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বণিকপাড়া ধর্মপুর এলাকার মনোরঞ্জন ধর (৭০) ।
 
প্রত্যক্ষদর্শী ও চট্টগ্রাম ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার রাতে শিব চতুদর্শী মেলার দ্বিতীয় দিনে দেশণ্ডবিদেশের বিভিন্ন স্থান থেকে আগত পূণ্যার্থীরা চন্দ্রনাথধাম পরিদর্শন শেষে নিচে নামার জন্য যাত্রা শুরু করেন। বীরুপাক্ষ মন্দিরের পার্শ্ববর্তী সরু সেতু অতিক্রমকালে উভয় দিকের পূণ্যার্থীর তীব্র ভিড়ে পদপিষ্ট হন অনেকে। ঘটনাস্থলেই বিদ্যুৎ দাস ও মনোরঞ্জন মারা যান। আহত হন ২০ পূণ্যার্থী।
 
খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. ফখরুদ্দিনের নেতৃত্বে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি হাসপাতালে পাঠান। সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আহত পূণ্যার্থীদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিতসকরা।
 
সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. ফখরুদ্দিন জানান, মেলায় পদপিষ্ট হয়ে আহত পূণ্যার্থীদের উদ্ধার করে সীতাকুণ্ডের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত পূণ্যার্থীদের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া