adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত বোধ করছেন হাইকোর্ট

court1457342110নিজস্ব প্রতিবেদক : আলোচিত নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে ওই মামলার অন্যতম আসামি প্রাক্তন সেনা কর্মকর্তা তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত বোধ করেছেন হাইকোর্ট।
 
৭ মার্চ সোমবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের হাইকোর্ট বেঞ্চ বিব্রত বোধ করেন।
 
বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি আইনজীবীদের উদ্দেশ বলেন, ‘আমাদের মধ্যে একজন এ মামলা শুনতে বিব্রত বোধ করছি। এখন বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিলাম।’
 
নিয়মনুসারে প্রধান বিচারপতি এখন এ আবেদন শুনতে আরেকটি বেঞ্চ গঠন করে দেবেন। আদালতে তারেক সাঈদের পক্ষে ছিলেন আইনজীবী গোলাম কিবরিয়া।
 
এর আগে সাত খুনের মামলা বাতিল চেয়ে ও অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন তারেক সাঈদ।
 
গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তাসহ ৩৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন নারায়গঞ্জের আদালত। সাত খুনের মামলায় নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তা লে. কর্নেল (অব্যাহতিপ্রাপ্ত) তারেক সাঈদ, মেজর (অব্যাহতিপ্রাপ্ত) আরিফ হোসেন ও লে. কমান্ডার (অব্যাহতিপ্রাপ্ত) এম এম রানা অন্যতম আসামি।
 
২০১৪ সালের ২৭ এপ্রিল দুপুরে কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহরণ করা হয়। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের এবং ১ মে অপরজনের লাশ পাওয়া যায়। নিহত অপর পাঁচজন হলেন- নজরুলের বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, গাড়িচালক জাহাঙ্গীর আলম ও চন্দন সরকারের গাড়িচালক মো. ইব্রাহীম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া