adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য – দুই মন্ত্রীর ওপর প্রধানমন্ত্রীর ক্ষোভ

897_104751নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতিকে নিয়ে দুই মন্ত্রীর মন্তব্যে বিব্রতবোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বক্তব্যে তার সরকারও বিব্রত। এটা সরকারের কোনো বক্তব্য নয়। এই বক্তব্যের জন্য দুই মন্ত্রীর প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

আজ ৭ মার্চ সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন,  একটি সংগঠনের অনুষ্ঠানে গিয়ে দুজন মন্ত্রী যে ধরনের বক্তব্য দিয়েছেন, এতে মনে হয় যেন ওই সংগঠনটি সরকারের কোনো সংগঠন এবং এই বক্তব্য যেন সরকারের বক্তব্য। মন্ত্রীদের এ ধরনের বক্তব্যে আমি বিব্রত হয়েছি, সরকারও বিব্রত হয়েছে।

দুই মন্ত্রীর প্রতি ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, যদি কেউ এ ধরনের বক্তব্য দিতে চান, তাহলে রাস্তায় গিয়ে দেন। মন্ত্রিসভার সদস্য হয়ে বক্তব্য দেয়ার সুযোগ পেলেই যা খুশি বলবেন এবং যেকোনো সংগঠন ও প্রতিষ্ঠানে গিয়ে কথা বলছেন, এটা ঠিক নয়।

মন্ত্রিসভায় উপস্থিত একজন প্রতিমন্ত্রী ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

মন্ত্রিসভার ওই সদস্য জানান, এ প্রসঙ্গে বক্তব্যের সূত্রপাত প্রধানমন্ত্রী নিজেই করেন। ভবিষ্যতে এ ধরনের বক্তব্যের ক্ষেত্রে মন্ত্রীদের সাবধান হতেও বলেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, গত শনিবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির এক অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রধান বিচারপতিকে বাদ দিয়ে মানবতাবিরোধী অপরাধী মীর কাসেম আলীর আপিলের পুনঃশুনানি করার দাবি জানান। তিনি এই মামলার শুনানি নিয়ে প্রধান বিচারপতির বিভিন্ন বক্তব্যের সমালোচনাও করেন। অন্যদিকে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া