adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের টার্গেট ১২১

Asia Cup-2016 logo 2জহির ভূইয়া ঃ বৃস্টি যেন বাংলাদেশের বড় বড় সব ম্যাচের সঙ্গে জড়িয়েই থাকে। আজ মিরপুরে এশিয়া কাপের ফাইানলের আগে শেষ বিকেলে বৃস্টির আক্রমন শুরু হয়। যে কারনে সন্ধ্যা সাড়ে ৭টার ম্যাচ শুরু হয় রাত ৯টা ৩০ মিনিটে। দুই দফা পরিদর্শনের পর ম্যাচ রেফারি সাড়ে ৯টায় খেলা শুরু ঘোষনা দেন। টস হেরে ব্যাটি হাতে তুলে নিতে বাধ্য হল মাশরাফিরা। আর ২০ ওভারের বদলে ১৫ ওভারের ম্যাচে পরিণত হল ফাইনাল। বৃস্টিও কারনে উইকেট পেসারের দখলে চলে যায়। যার ফলে ব্যাটসম্যানদের ব্যাট করতে যুদ্ধ করতে হয়েছে। সংগ্রহ ৫ উইকেটে ১২০। শেষ দুই ওভারে ১৪ ও ১৫তম ওভারে সাব্বির-মাহমুদুল্লাহ জুটি সংগ্রহ করে ১২ বলে ২৮টি রান। যা ফলে ১৫ ওভারের ম্যাচে লড়াই করার পুঁজি পেয়ে যায় মাশরাফি বাহিনীর বোলাররা। সাব্বির-মাহমুদুল্লাহ জুটি যোগ করেন ৪৫ রান।

ওপেন করতে নামা তামিম আর সৌম্য সরকার বৃস্টি ভেঁজা উইকেটে বেশি কিছু করতে পারেনি। কারন বল ব্যাটে আসছিল না। উইকেট পেস বোলারদের জন্য স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে আগেই। তার শতভাগ সুবিধা নিয়েছে ভারতের পেস বোলারা। তামিম-সৌম্য জুটি ভেঙ্গে যায় আশিষ নেহেরার বলে। ৯ বলে ১৪ রানে সেট হবার পর সহজ ক্যাচে পরিণত হলেন সৌম্য। দলীয় সংগ্রহ মাত্র ২৭, এরপর ক্রিজে এলেন সাকিব আল হাসান। সঙ্গী ওপেনার তামিম ১৩ রানের মাথায় বুমরার বলে এলবি’র ফাঁদে কাটা গেলে দল বেশ চাপে পড়ে। সাকিবের সঙ্গে ক্রিজে তখন সাব্বির রহমান। এক পর্যায়ে ৫ ওভারে রান ২ উইকেটে ৩০। এই জুটি দলীয় রান ৫০ পর করিয়ে দেয় ৭.৩ ওভারে। সাকিব ৮ আর সাব্বির ৫ রানে। কিন্তু খুব বেশি রান করতে পারলে না সাকিব। ৯.১ ওভারে ১৬ বলে ২১ রান করে ব্যাটের উপরের দিকে লেগে বল উইকেটের পেছনে ফিল্ডার বুমরার তালুতে বন্দি হয়। স্কোর ৩ উইকেটে ৬৪।

এরপর সাব্বির-মুশফিক জুটি রানের গতি বাড়াতে চেস্টা করেন। কিন্তু দলের ৭৫ রানের মাথায় ১১.৩ ওভারে মুশফিক (৪ রান) রান আউট আর পরের বলে মাশরাফি স্পিনার জাজেদার বলে বিশাল ক্যাচ দিলে রানের গতি স্লো হয়ে পড়ে। তবে সাব্বির আর মাহমুদুল্লাহর ৬ষ্ঠ জুটি মুলত রান রেট বাড়িয়ে দেন শেষ দিকে। এই জুটি ১১.৪ ওভারে ৭৫ রান থেকে ১৩ ওভারে ৯২ রানে ৫ উইকেট অবস্থায় নিয়ে যায়। এরপর ১২০ পর্যন্ত এউ জুটি অক্ষত থেকে যায়। ১৪তম ওভাওে স্কোর ৫ উইডকেটে ১১৩, ৬ বলে আসে ২২ রান! আর শেষ ৬ বলে আসে ৭ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া