adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতীয় হাই কমিশনের ৫ হাজার আর প্রধানমন্ত্রী কার্যালয়ের চাহিদা ১১ হাজার টিকিট!

image003জহির ভূইয়া ঃ সন্ধ্যায় বাংলা-ভারত এশিয়া কাপ টি২০ ফাইানাল। দুই দিন আগে থেকেই ১টি টিকিটের জন্য পুরো দেশ জুড়ে ছিল হা-হা-কার। আর গতকাল মিরপুরে তো রীতিমতো টিকিট পেতে ব্যাংকের সামনে পুলিশ-জনতা যুদ্ধ হয়েছে। পুলিশ লাঠি চার্জ আর বাধ্য হয়ে টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে। সঙ্গে বিসিবির নিজস্ব পরিধিতে নিয়ম রক্ষার টিকিট দেয়া, সরকারী মন্ত্রণালয়ে নিয়মের টিকিট দেয়া ছাড়াও বিশেষ বিশেষ চাহিদা পূরন করতে হয়েছে। অথচ মিরপুর স্টেডিয়ামে দর্শক ধারন ক্ষমতা প্রায় ২৬ হাজার। অথচ ভারতীয়দের চাহিদা ৫ হাজার আর প্রধানমন্ত্রী কার্যালয়ের চাহিদা ১১ হাজার টিকিট! 

ভারতীয়রা চাইচ্ছে তাদের দর্শক গ্যালারির একটি অংশ দখল পাক। যাতে ম্যাচে ধোনীদের সমর্থন দিতে পারে। তাদের চাওয়াটা স্বাভাবিক। কিন্তু ২৬ হাজার ধারন ক্ষমতার স্টেডিয়ামে ৫ হাজার টিকিট ভারতের পকেটে! ভারতের মাটিতে এই ফাইনাল অনুষ্ঠিত হলে কি এটা ভারতীয়রা করত বাংলাদেশ সঙ্গে! এই প্রশ্নের জবাব পাওয়া যায়নি বিসিবিতে।

বাংলাদেশ দ্বিতীয় বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে তাই সকলের আগ্রহ মিরপুরের গ্যালারিতে বসে খেলা দেখা। যা অসম্ভব। আবাল-বৃদ্ধ-শিশু-নারী-মহিলা-যুবতী-যুবক সকলেরই একটি টিকিট পাবার স্বপ্নটা বলে দিচ্ছে এদেশে ক্রিকেট এখন সাধারন মানুষের কোন স্থানে জায়গা করে নিয়েছে। অথচ সাধারন দর্শক কত জন টিকিট পেয়েছে! সরকারী দলের নেতা-কর্মীদের টিকিট চাহিদার বিশেষ চাপতো বিসিবিকে ২০১১ বিশ্বকাপ থেকেই সয়ে আসতে হচ্ছে। এবারও এর ব্যাতিক্রম হয়নি। এতো কিছুর মতো ভারতীয় হাই কমিশনের চাহিদা ৫ হাজার টিকিট দিতে হবে। আর বাংলাদেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের চাহিদা ১১ হাজার টিকিট! এ তথ্য বিসিবির একটি বিশেষ সূত্র থেকে পাওয়া গেছে। পরে খোঁজ নিয়ে জানা গেছে প্রধানমন্ত্রী কার্যালয়ের ১১ হাজার টিকিটের চাহিদা পূর্ণ করা সম্ভব না হলেও ভারতীয় হাই কমিশনের ৫ হাজার টিকিটের চাহিদা বিসিবি পূর্ন করেছে!

সাধারন মানুষের পক্ষে গ্যালারিতে বসে খেলা দেখাটাএখন প্রায় শুধুই স্বপ্ন। একটি বিষয় পরিস্কার যে বড় ধরনের ক্রিকট টুর্নামেন্টে সাধারন মানুষ টিকিট আশা করতে পারে না। নামে মাত্র ব্যাংকে কিছু টিকিট বিক্রির নামে সাধারন দর্শকদের সঙ্গে তামাশর করা হয়। এবারের এশিয়া কাপের ফাইনালের  আগে বিষয়টি আরও একবার প্রমানিত হল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া