adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হানিফ বললেন – ভারতকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে

2016_03_05_12_49_03_FnG8voDKlJc23JJKNKUbCRFu8d73tp_originalডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সকল সেক্টরের এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশের ক্রিকেট অঙ্গনে সাফল্য অর্জন করছে। প্রধানমন্ত্রী শেখে হাসিনা শত ব্যস্ততার মধ্যেও মাঠে বসে ক্রিকেট খেলা দেখে খেলোয়াড়দের উতসাহিত করছেন। এছাড়াও বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় ও কর্মকর্তাসহ দায়িত্বে থাকা সকলকে পুরস্কৃত করছে বলেই বাংলাদেশ ক্রিকেট দল আজ এ পর্যন্ত এসেছে।’ আাগামীকাল ভারতকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
 
৫ মার্চ শনিবার সকালে কুষ্টিয়ায় সিরাজুল ইসলাম মুসলিম হাইস্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনকালে তিনি এ কথা জানান। 

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘একাত্তরের স্বাধীনতার এই মার্চ মাসেই আমরা দেশ স্বাধীনের জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। আর এ মার্চ মাসেই এশিয়া টি-২০ ক্রিকেট কাপে চ্যাম্পিয়ন হয়ে প্রমাণ করবো আমরা জয় করতে পারি।’

সিরাজুল ইসলাম মুসলিম হাইস্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাড. অনুপ কুমার নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. বদরুদ্দোজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সাইয়্যেদুর রহমান প্রমুখ। এরআগে মশাল জ্বালিয়ে এই ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিথিরা।

এদিকে, অপারেশন থিয়েটারে রোগী রেখে চিকিৎসকদের ধর্মঘট সমর্থনযোগ্য নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, ‘রোগীকে জিম্মি করে ধর্মঘট হতে পারে না। আপনারা (চিকিৎসকরা) ধর্যের সঙ্গে কাজ করেন, সরকার আপনাদের সব রকম সহযোগিতা দেবে।’ 

শুক্রবার কুষ্টিয়ায় ল্যাপারোস্কোপি সার্জনদের জাতীয় সম্মেলন ও কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। 

রাজধানীর বাইরে প্রথমবারের মতো ল্যাপারোস্কোপি সার্জনদের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। এর আয়োজক ল্যাপারোস্কোপি সোসাইটি।

শুক্রবার রাত ৯টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের আবাসিক এলাকা (ম্যাটস) চত্বরে অনুষ্ঠিত এ জাতীয় সম্মেলনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা সাড়ে ৩০০ ল্যাপারোস্কোপি সার্জন ডাক্তার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যে গণতন্ত্র মানুষকে পোড়ায়, জ্বালিয়ে দেয়, সেই গণতন্ত্রে আমরা বিশ্বাস করি না। যে গণতন্ত্র উন্নয়ন দেয়, মানুষকে বাঁচতে শেখায়, এগিয়ে নিয়ে যায় সেই গণতন্ত্রে আমরা বিশ্বাস করি। শেখ হাসিনার নেতৃত্বে সেই কাজই আমরা করে যাচ্ছি।’

নাসিম আরো বলেন, ‘দীর্ঘমেয়াদী ক্ষমতা ছাড়া কোনো নেতৃত্ব দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে না। শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, পরিবর্তন হচ্ছে। ২০১৯ সালের নির্বাচনে জনগণ আবারও শেখ হাসিনাকেই বিজয়ী করবে, এতে কোনো সন্দেহ নেই।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, বিএমএর কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ড. মাহমুদ হাসান, বিএসএনএলের উপাচার্য প্রফেসর ড. কামরুল হাসান খান, বিসিপিএস সভাপতি প্রফেসর ড. সানোয়ার হোসাইন, ল্যাপারোস্কোপি সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এসএম মোসতানজিদ, বিএমএর সহ-সভাপতি ডা. বাহারুল ইসলাম প্রমুখ।

বিভিন্ন অবদানের জন্য অনুষ্ঠানে দেশের খ্যাতনামা চিকিতসকদের সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ক্লোজআপ ওয়ানখ্যাত তারকা সালমাসহ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া