adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ

Cristiano+Ronaldo+celebrates+a+goal.স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচ পর লা লিগায় জয়ের পথে ফিরেছে রিয়াল মাদ্রিদ। পয়েন্ট তালিকার তলানিতে থাকা লেভান্তেকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

২ মার্চ বুধবার রাতে লেভান্তের মাঠে রিয়ালের জয়ে একটি করে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো ও ইসকো, অন্যটি আত্মঘাতী। স্বাগতিকদের একমাত্র গোলটি দেইভেরসনের।

মালাগার মাঠে ড্রয়ের পর আতলেতিকো মাদ্রিদের কাছে ঘরের মাঠে হেরে কোণঠাসা হয়ে পড়া রিয়াল এদিনও শুরুতেই পিছিয়ে পড়তে পারতো। স্বাগতিকদের ইতালিয়ান স্ট্রাইকার জিউসেপ্পে রস্সি বক্সের মধ্যে ডান পা থেকে বল বাঁ পায়ে নিয়ে দুর্দান্ত এক শট করেছিলেন। তবে দারুণ নৈপুণ্যে সে যাত্রায় দলকে বাঁচিয়ে দেন গোলরক্ষক কেইলর নাভাস।

১৯তম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল, কিন্তু হামেস রদ্রিগেসের ক্রসে রোনালদোর শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। ছয় মিনিট বাদে ছয় গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট হেডে ফের হতাশ করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

৩৪তম মিনিটে রোনালদোর সফল পেনাল্টিতে অবশেষে গোল খরা কাটে গত রাউন্ডে ১-০ গোলে হারা রিয়ালের। স্প্যানিশ মিডফিল্ডার লুকাস ভাসকেসকে বক্সের মধ্যে লেভান্তে ডিফেন্ডার লুকাস অর্বান ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা।
এ মৌসুমের লা লিগায় রোনালদোর এটি ২৩তম গোল। আর লেভান্তের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে চতুর্দশ গোল।

চার মিনিট বাদে লেভান্তে গোলরক্ষকের আত্মঘাতী গোলে স্কোরলাইন ২-০ হয়। রিয়ালের ১৮ বছর বয়সী তরুণ স্প্যানিশ স্ট্রাইকার বোরহা মায়োরালের বক্সের বাইরে থেকে জোরালো নিচু শট পোস্টে লেগে ফিরলেও গোলরক্ষক দিয়েগো মারিনোর পায়ে লেগে জালে জড়ায়।

দুই গোলে পিছিয়ে পড়ার পরের মিনিটেই দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান কমায় লেভান্তে। সের্হিও রামোস, মার্সেলো বিহীন রিয়ালের ভঙ্গুর রক্ষণের দুর্বলতায় ১২ গজ দূরে বিনা বাধায় নেওয়া শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলের ফরোয়ার্ড দেইভেরসন।

৬৬তম মিনিটে দ্বিতীয় গোল পেয়েই যাচ্ছিলেন রোনালদো। অফসাইডের ফাঁদ এড়িয়ে রদ্রিগেসের পাস ধরে কাছ থেকে নেওয়া তার শট পোস্টে বাধা পায়।

তবে যোগ করা সময়ে ইসকোর নৈপুণ্যে জয় নিশ্চিত করা গোলটি পেয়ে যায় রিয়াল। গোললাইন থেকে রোনালদোর বাড়ানো বল ধরে মারিনোকে পরাস্ত করেন স্পেনের এই মিডফিল্ডার।

শিরোপা লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়া রিয়ালের এই জয়ের পর পয়েন্ট হলো ২৭ ম্যাচে ৫৭। সমান ম্যাচে আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬১। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।   


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া