adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ফুটপাত দখলমুক্ত করতে ৭ দিনের সময় নিলেন আনিসুল

anisul-hoq__104288নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ফুটপাত দখলমুক্ত করতে সাত দিনের সময় চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশান ক্লাবে ‘নাগরিক দুর্ভোগ নিরসনে ব্যবসায়ীদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় ‍তিনি এই সময় চান। এজন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

আনিসুল হক বলেন, ১০ তারিখের পর ডিএনসিসির ভ্রাম্যমাণ দল বিভিন্ন এলাকায় ঘুরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। অবৈধ দখল করা জায়গা ছেড়ে দিতে ও বিপণিবিতানগুলো পরিষ্কার রাখতে ডিএনসিসি সচেতনতা কার্যক্রম চালাবে বলে সভায় জানানো তিনি।

সভায় বিপণিবিতান ও দোকান মালিক সমিতির নেতারা অংশ নেন।

দোকানদারদের উদ্দেশে মেয়র আনিসুল জানান, ‘ঢাকা উত্তরে দেড় লাখের বেশি দোকান আছে। মার্কেট বা মার্কেটের বাইরের বেশির ভাগ দোকান মালিকরা মালপত্র সড়ক ও ফুটপাতে রাখেন। রেস্তোরাঁ চুলা রাখছে ফুটপাতে।

তিনি বলেন, দোকানের যতটুকু জায়গা বরাদ্দ আছে, তার বাইরে এক ইঞ্চি দখলে রাখার অধিকার নেই। বাইরে এক ইঞ্চি জায়গাতেও মালামাল রাখতে পারবেন না। ডিএনসিসি আইনি ঝামেলায় যেতে চায় না। মামলায় আপনারাই বেশি ক্ষতিগ্রস্ত হবেন। তাই নিজেরাই মালামাল সরিয়ে নিন।

এসময় বনানী, গুলশান, মহাখালী এলাকার দোকান মালিক সমিতির সভাপতি মো. নুরুল ইসলাম, ডিএনসিসির কর্মকর্তা, কাউন্সিলর ও দোকান মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া