adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নিজের মাঠে আর্সেনালের হার

1+Swansea+City's+Jack+Cork+celebrates+after+the+gameস্পোর্টস ডেস্ক : জোয়েল ক্যাম্পবেলের গোলে আর্সেনালের জয়ের যে সম্ভাবনা জেগেছিল, তা শেষ পর্যন্ত সত্যি হয়নি। চেনা মাঠ এমিরেটসে সোয়ানসি সিটির কাছে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে হেরেছে আর্সেন ভেঙ্গারের শিষ্যরা।

এই হারের পর ২৮ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আর্সেনাল। ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লেস্টার সিটি। ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কাছে বুধবার রাতে হেরে যাওয়া টটেনহ্যাম ৫৪ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে।

২ মার্চ বুধবার রাতে নিজেদের মাঠে ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যেতে পারত আর্সেনাল কিন্তু ভাগ্যকে পাশে পাননি আলেক্সিস সানচেস। বক্সের মধ্যে বল পেয়ে প্রথমে শট নিতে না পারলেও পরে সুবিধামতো জায়গায় গিয়ে সানচেসের নেওয়া শট দূরের পোস্টে লেগে ফিরে আসে।

পঞ্চদশ মিনিটে অবশ্য সানচেস ও আর্সেনালকে হতাশ হতে হয়নি। চিলির এই ফরোয়ার্ডের বাড়ানো বল নিখুঁত স্লাইডে সোয়ানসির জালে পৌঁছে দেন ক্যাম্পবেল। এগিয়ে যাওয়ার আনন্দে নেচে ওঠে এমিরেটসের গ্যালারি।

৩২তম মিনিটে স্বাগতিকদের হাসি কেড়ে নেয় ওয়েইন রুটলেজের গোল। আর্সেনালের মেসুত ওজিল নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হওয়ায় বল পেয়ে যান সোয়ানসির জ্যাক ক্রক। ক্রকের ডিফেন্স চেরা পাস থেকে সহজেই আর্সেনাল গোলরক্ষককে পরাস্ত করেন রুটলেজ।

প্রথমার্ধের শেষ দিকে আর্সেনাল আবারও গোল বঞ্চিত। এবার পের মার্টেসাকারের ব্যাক হেড থেকে পাওয়া বলে অলিভিয়ে জিরুদের নেওয়া গতিময় ভলি ফিরে আসে ওপরের পোস্টে লেগে। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতে সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সের মধ্যে তালগোল পাকিয়ে ফেলেন ওজিল। এর একটু পর কর্নার থেকে পাওয়া বলে বক্সের ভেতর থেকে সানচেসের শটও লক্ষ্যে থাকেনি।

৭৪তম মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে স্কোরলাইন ২-১ করে নেয় সোয়ানসি। জিলফি সিগার্ডসনের ফ্রি কিকে শেষ মুহূর্তের টোকায় আর্সেনাল গোলরক্ষক পিওতর চেককে পরাস্ত করেন অ্যাশলে উইলিয়ামস।

শেষ দিকে অ্যারন রামজির পেনাল্টির জোরালো আবেদনে সাড়া দেননি রেফারি। বদলি হিসেবে নামা থিও ওয়ালকট, ড্যানি ওয়েলব্যাকও স্বাগতিকদের এনে দিতে পারেননি প্রত্যাশিত গোল। ফলে চলতি মৌসুমে লিগে সপ্তম ও সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় আর্সেনালকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া