adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নানা সমস্যা নিয়ে লেভান্তের মাঠে রিয়াল

REAL+PRE+3স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের তারকা খেলোয়াড়দের অনেকেই চোটের কারণে মাঠের বাইরে আছেন, অনেক দিন ধরে নিজের ছায়া হয়ে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সঙ্গে যোগ হয়েছে সমর্থকদের আস্থা হারানোর বিষয়টিও। সব মিলিয়ে সমস্যার পাহাড় নিয়েই লেভান্তের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে জিনেদিন জিদানের দল।

লেভান্তের মাঠে আগামী বুধবার স্পেনের লা লিগার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

এই ম্যাচের আগে রিয়ালের সবচেয়ে বড় সমস্যার নাম চোট। ফরোয়ার্ড গ্যারেথ বেল আগে থেকেই নেই। চোট কাটিয়ে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নামা আরেক ফরোয়ার্ড করিম বেনজেমা আবার মাঠের বাইরে চলে গেছেন। গত শনিবার আতলেতিকোর বিপক্ষেই ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। পায়ের চোটের কারণে ছিটকে পড়েছেন মিডফিল্ডার লুকা মদ্রিচও।

চোটের কারণে খর্বশক্তির হয়ে গেছে রিয়ালের রক্ষণও। রাফায়েল ভারানে চোট কাটিয়ে ফিরলেও পেপেকে এ ম্যাচেও পাচ্ছেন না জিদান। অনিশ্চয়তা রয়েছে মার্সেলোর খেলা নিয়েও।

সবশেষ ম্যাচে আতলেতিকোর বিপক্ষে নিজেদের মাঠে ১-০ গোলে হেরে যাওয়ার পর শিরোপা লড়াই থেকে বলতে গেলে ছিটকেই পড়েছে রিয়াল। ২৬ রাউন্ড শেষে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে আছে স্পেনের সফলতম দলটি।

গত শনিবার ক্লাবের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস-বিরোধী স্লোগান দিয়ে রিয়ালের কিছু সমর্থক ক্ষোভ প্রকাশ করে। 

 প্রয়োজনের সময়ে রোনালদো তার সেরাটা দিতে অনেক দিন ধরেই ব্যর্থতার পরিচয় দিচ্ছেন। আতলেতিকোর বিপক্ষে তিনি ছিলেন এক কথায় নিষ্প্রভ। এর আগে রিয়ালের সবশেষ তিনটি ড্র ম্যাচে একটি মাত্র গোল করেন তিনি। গোলটি তিনি করেছিলেন গত ২১ ফেব্রুয়ারি মালগার মাঠে ১-১ গোলে ড্রয়ে।
এরই মধ্যে আতলেতিকোর কাছে হেরে যাওয়ার পর সতীর্থদের মান নিয়ে রোনালদোর করা সমালোচনা নতুন বিতর্ক সৃষ্টি করেছে। রিয়ালের বাকি খেলোয়াড়রা তার মানের নয় বলে মন্তব্য করেছিলেন পর্তুগালের এই তারকা ফরোয়ার্ড। পরে অবশ্য তিনি জানান, তার মন্তব্য ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে।

এর পরও সবকিছু ঠিক আছে বলে জানিয়েছেন জিদান। তার বিশ্বাস, শিষ্যরা ঠিকই ঘুরে দাঁড়াবে।

“আমি লেভান্তে ম্যাচের প্রস্তুতি নিতে যাচ্ছি। আমি সেরা একাদশই নির্বাচন করব।"

পয়েন্ট তালিকার সবার নিচে থাকা লেভান্তের বিপক্ষে জয় পাওয়া রিয়ালের জন্য কঠিন হওয়ার কথা নয়। আর রোনালদোর জন্যও ম্যাচটি হতে পারে নিজেকে ফিরে পাওয়ার উপলক্ষ। দলটির বিপক্ষে সবশেষ খেলা ১২ ম্যাচে ১৩টি গোল পেয়েছেন এই ফরোয়ার্ড।

রিয়াল ম্যাচের আগে আত্মবিশ্বাসের পালে হাওয়া ভরে নেওয়ার মতো একটি পরিসংখ্যান আছে লেভান্তের। ঘরের মাঠে সবশেষ চার ম্যাচের তিনটিতেই জেতে তারা।

এই পরিসংখ্যানের দিকে তাকিয়েই হয়ত দলটির কোচ রুবি লড়াইয়ের হুমকি দিয়ে রাখলেন।

“লড়াই চালিয়ে যাওয়ার সময় এখন।”

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া