adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন – কঠোর নজরদারিতে বিদেশিরা

kamal-4_104170নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের কঠোর নজরদারির মধ্যে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, এটিএম জালিয়াতি সারা বিশ্বেই হয়। বাংলাদেশে এই ঘটনা প্রথম। আমরা এই ঘটনা তদন্ত করছি। ঘটনা জড়িত বিদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। অনেক তথ্যই তার কাছ থেকে উদঘাটন করা হয়েছে। এ ঘটনায় যতবড় শক্তিশালী ব্যক্তিই জড়িত থাকুক, তাদের ছাড় দেয়া হবে না।

আজ ২ মার্চ বুধবার দুপুরে মন্ত্রণালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যবসার কথা বলে বিদেশি ওই নাগরিক বাংলাদেশে এসেছেন। কিন্তু ব্যবসা না করে তিনি জালিয়াতি চক্রের সঙ্গে জড়িয়ে পড়েছেন।

মন্ত্রী জানান, বাংলাদেশে দুই লাখ ৬০ হাজার বিদেশি নাগরিক অবস্থান করছে এই তথ্য বেশ কিছু দিন আগের। বর্তমানে এই সংখ্যা বাড়তেও পারে, আবার কমতেও পারে। তবে বিদেশি সব নাগরিককে আমরা মনিটরিংয়ের মধ্যে রেখেছি। যাদের পাসপোর্ট-ভিসার মেয়াদ শেষ, তাদেরকে ধরে স্ব স্ব দেশে পাঠানো হবে। অনেককে ভিসার মেয়াদ বাড়ানোর জন্য নোটিশও দেয়া হয়েছে।

সম্প্রতি সারা দেশে শিশু হত্যাকাণ্ড বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  এই ঘটনাগুলোর দ্রুত তদন্ত করা হচ্ছে। এগুলোর বিচারও দ্রুত হবে। রাজন হত্যার বিচার অল্প সময়ের মধ্যে আমরা করেছি। অন্যান্য শিশু হত্যাকাণ্ডের বিচারও দ্রুত হবে।

তবে রাজধানীর রামপুরায় বনশ্রীতে দুই শিশু হত্যাকাণ্ডের বিষয়ে তিনি বলেন, এই হত্যাকাণ্ড নিয়ে অনেক বিষয়কেই আমরা সন্দেহের মধ্যে রেখেছি।  

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকা শহরকে সন্ত্রাসীরা আশ্রয়ের নিরাপদ আস্তানা মনে করে। এ কারণে দেশের বিভিন্ন এলাকার সন্ত্রাসীরা ঢাকায় আসছে। বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। এ কারণেই পুলিশ ঢাকা নগরীর বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। এসব বন্ধে যিনি উকিল নোটিশ পাঠিয়েছেন, আমার মনে হয় তিনি সঠিক কাজ করেননি। আমরা শুধু অপরাধীদের ধরতে এসব করছি।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পুলিশ তথ্য সংগ্রহ করে কোনো নিরাপরাধ মানুষকে হয়রানি করবে না। তথ্য নেয়ার পর নিরীহ মানুষকে হয়রানি করলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এর আগে আপনারা দেখেছেন অন্যায়কারী পুলিশ সদস্যদের আমরা ছাড় দিইনি। এ ক্ষেত্রেও দেয়া হবে না। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া