adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

1+Manchester+City's+Vincent+Kompany+celebrates+winning+the+Capital+One+Cup+Final+with+the+trophy+and+team+matesস্পোর্টস ডেস্ক : ওয়েম্বলি স্টেডিয়ামের সবুজ গালিচায় আবারও শিরোপা উল্লাসে মেতে উঠলো ম্যানচেস্টার সিটি। রোববার লিগ কাপের ফাইনালে লিভারপুলের বিপক্ষে দারুণ জমে ওঠা লড়াইয়ে টাইব্রেকারে জিতে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলে মানুয়েল পেল্লেগ্রিনির দল।

নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ গোলে ড্রয়ে শেষ হওয়ার পর টাইব্রেকারে ৩-১ এ জিতে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মেতে ওঠে আগুয়েরো-তুরেরা।

ইংলিশ ফুটবলের প্রিমিয়ার লিগ ও এফএ কাপের পর তৃতীয় গুরুত্বপূর্ণ এই প্রতিযোগিতায় এ নিয়ে চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হলো সিটি।

ওয়েম্বলিতে রোববার রাতে প্রথমার্ধে দারুণ দুটি সুযোগ পেয়েছিলেন সের্হিও আগুয়েরো। কিন্তু দলকে সাফল্য এনে দিতে পারেননি তিনি।

২৩তম মিনিটে ১৫ গজ দূর থেকে আগুয়েরোর জোরালো শটে লিভারপুল গোলরক্ষকের হাতে লেগে পোস্টে লাগে। সাত মিনিট পরে  আগুয়েরোর সামনে বাধা হয়ে দাঁড়ান গোলরক্ষক সিমোন মিগনোলেত। আট গজ দূর থেকে আর্জেন্টাইন স্ট্রাইকারের শট বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন বেলজিয়ামের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় সিটি। দুরূহ কোণ থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফের্নানদিনিয়োর কোনাকুনি শট ঠেকাতে পারেননি মিগনোলেত।

এর ৯ মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ নষ্ট করেন রাহিম স্টার্লিং। ১০ গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন অরক্ষিত এই ইংলিশ মিডফিল্ডার।

 ব্যবধান না বাড়াতে পারলেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে খেলতে থাকা সিটির জয়ের সম্ভাবনাই বড় হয়ে উঠছিল। কিন্তু হঠাৎ ঘুরে দাঁড়ানো লিভারপুল দারুণ এক পাল্টা আক্রমণে সমতায় ফেরে।
দুই গজ দূর থেকে অ্যাডাম লালানার কোনাকুনি শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে ফিরে আসে। অরক্ষিত ফিলিপে কৌতিনিয়ো অনায়াসে সোজাসুজি শটে দলকে সমতায় ফেরান।

৮৫তম মিনিটে আবার লিভারপুলের ত্রাতা মিগনোলেত। তিনি ছয় গজ দূর থেকে ফের্নানদিনিয়ো শট প্রতিহত করলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত ৩০ মিনিটে উভয় দলই একটি করে সুযোগ পেয়েছিল। কিন্তু স্কোরলাইনে পরিবর্তন আসেনি। এ পর্বের প্রথমার্ধে আরেকটি দুর্দান্ত নৈপুণ্যে আগুয়েরোকে হতাশ করেন মিগনোলেত। আর ১০৮ মিনিটে বেলজিয়ামের ফরোয়ার্ড ডিভোক ওরিজির শট দারুণ নৈপুণ্যে ঠেকান সিটির আর্জেন্টাইন গোলরক্ষক উইলি কাবালেরো।

শেষ দিকে উত্তেজনার বশে বিতণ্ডায় জড়িয়ে পড়ে হলুদ কার্ড দেখেন সিটির কোত দি ভোয়ার মিডফিল্ডার তুরে ও লিভারপুলের লালানা।

টাইব্রেকারে সিটির হয়ে লক্ষ্যভেদ করেন হেসুস নাভাস, আগুয়েরো ও তুরে। আর লিভারপুলের পক্ষে একমাত্র এমরে কানের শট জালে পৌঁছায়।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া