adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসি মুখেই কোচ ওয়াকার নিজেদের দোষ স্বীকার করে দিলেন

Pakজহির ভূইয়া
পাক-ভারত ম্যাচ মানেই অন্য কিছু। এই ম্যাচে হারের পর সে দলের অধিনায়ক আর কোচ-কে সংবাদ সম্মেলনে আসামীর কাঠগড়ায় দাঁড়াতে হয়। কখনও কখনও দলের কোচ-অধিনায়ক নিজেদের মেজাজ ধরে রাখতে ব্যর্থ হন। কিন্তু আজ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেটে হেরে যাবার পর পাক কোচ এক সময়ের তারকা পেসার ওয়াকার ইউনুস সব দোষ অকপটে স্বীকার করে দিলেন।

ম্যাচ শেষে দলের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ওয়াকারকে প্রশ্ন করা হয় “দোষটা কার! টস হেরে যাওয়া, না-কি ব্যাটিংয়ে ব্যর্থতা, না-কি বোলিংয়ে”? কোন-টা। জবাবে ওয়াকার বলেন,“দোষ কারই না। কারন আমরা স্কোর বোর্ডে ৮৩ রান জমা করেছি। সেখানে আরও ৪০-৫০টি রান বেশি জমা হলে ম্যাচে চেহারা-টা ভিন্ন হতে পারত। তাছাড়া কার দোষ দেব! ৭ ওভারে যেখানে ৬ উইকেট পতন হয়েছে সেখানে দোষ দিয়ে লাভ কি? ম্যাচ তো ওখানেই শেষ হয়ে গেছে। বোলারা শুরুতে ভাল করেছে। বিশেষ করে আমির কঠিন বল করেছে। আমির যেভাবে উইকেট পতন ঘটিয়েছে সেভাবে যদি পরের দিকে উইকেট পতন হত তাহলে ম্যাচের ফলাফল কি হত বলা যায় না। আমাদের পুঁজি যদি বেশি হত তাহলে আমাদের বোলিং যে কোন দলের বিপক্ষে জয় পাবার তো ক্ষমতা রাখে। মুলত ৪র্থ জুটিতে কোহেলী-যুবরাজ ৬৮ রান যোগ করে ম্যাচ বের করে ফেলে।”
পেসার আমির ভারতের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে সাঁজ ঘরে পাঠিয়ে মাঠ কাঁপিয়ে দিয়েছেন। তাই সংবাদ সম্মেলনে আমিরের প্রসঙ্গে বলতে বলা হলে ওয়াকার বলেন,“আমির দিন দিন উন্নতি করছে। সে যা করছে তা আসলে ব্যাখা করা কঠিন কাজ।”

পরের ম্যাচে আপনাদের পরিকল্পনা কি? প্রশ্ন শুনে ওয়াকার বলেন,“স্কোর বোর্ডে ১৩০-১৪০ রান জমা করা। যাতে করে আমাদের বোলারা লড়াই করতে পারে।”

শচীন আর কোহেলী-এ দুই জনের মধ্যে তুলনা করতে বলা হলে ওয়াকার বলের,“এটা ঠিক হবে না। শচীন আর কোহেলীর তুলনা করা ভূল হবে। কারন শচীন লাকী ক্রিকেটার। আর কোহেলী এ যুগের মর্ডান ক্রিকেট খেলছেন। কোহেলীর ফিটনেস তাকে মর্ডান ক্রিকেটে মডেল বানিয়েছে। দুই জন দুই যুগের তারকা। শচীনের যুগে শচীন সেরা ছিলেন। আর এ যুগে কোহেলী।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া