adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভালো নেই সালাহউদ্দিন

salah-uddin1ডেস্ক রিপোর্ট : ভারতের শিলংয়ে অবস্থানরত বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ ভালো নেই বলে জানিয়েছেন তার স্বজনরা। তারা জানান, সালাহউদ্দিন শারীরিকভাবে অনেকটা ভেঙে পড়েছেন। শরীরে নানা রোগ বাসা বেঁধেছে। এজন্য তার উন্নত চিকিত্সা দরকার। উন্নত চিকিত্সার জন্য তিনি সিঙ্গাপুরে যেতে চান। সিঙ্গাপুরে যেতে না দিলে অন্তত ভারতের দিল্লি কিংবা বেঙ্গালুরুতে চিকিত্সা নিতে চান।

শিলংয়ে অবস্থানরত সালাহউদ্দিনের বিষয়ে জানতে চাইলে কক্সবাজার জেলা ছাত্রদল নেতা আকতার জানান, সালাহউদ্দিন সাহেবের প্রথম পছন্দ সিঙ্গাপুর। শিলংয়ের আদালত ভারতের বাইরে যেতে না দিলে ভারতের রাজধানী দিল্লি কিংবা বেঙ্গালুরুতে চিকিত্সা নিতে চান। এজন্য ইতোমধ্যে তিনি আদালতে আবেদন করেছেন। ইতোমধ্যে তারা দিল্লি ও বেঙ্গালুরুতে যোগাযোগ করছেন। সেখানে চিকিত্সা পদ্ধতির খোঁজ-খবর নিচ্ছেন। চলতি সপ্তাহে শিলংয়ের আদালত থেকে এ সংক্রান্ত সিদ্ধান্ত আসতে পারে বলেও জানান তিনি। আকতার আরও জানান, দেশে ফেরার চেয়ে চিকিত্সাকেই গুরুত্ব দিচ্ছেন সালাহউদ্দিন। তার স্ত্রী হাসিনা আহমেদ ও ছেলেমেয়েরাও এমনটা চান।

অন্যদিকে গত ১৬ ফেব্রুয়ারি বিবিসিকে দেওয়া এক সাক্ষাত্কারে ভারতের শিলংয়ে ৯ মাসেরও বেশি সময় ধরে প্রায় নির্বাসিত জীবন কাটানো বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ উন্নত চিকিত্সার জন্য সিঙ্গাপুর যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। আদালত সে বিষয়ে অনুমতি না দিলে ভারতেরই অন্য কোনো বড় শহরে যেতে চান তিনি। এজন্য তিনি আদালতে আবেদনও করেছেন। এই চিকিত্সার আগে তিনি দেশে ফিরতে চাইছেন না।

সালাহউদ্দিন বলেছেন, তিনি খুবই অসুস্থ। তার উন্নত চিকিত্সা দরকার। তবে বৈধ কাগজপত্র ছাড়া ভারতে ঢোকার অভিযোগে পাসপোর্ট অ্যাক্টে তার বিরুদ্ধে যে মামলা চলছে সেই বিচারাধীন বিষয়ে কিছু বলতে চাননি তিনি। তিনি আইনি পথেই এর মোকাবেলা করছেন।

এর আগে সবশেষ ২০১৫ সালের ২৭ ডিসেম্বর স্বামীকে দেখতে অনেকটা নীরবে শিলং যান হাসিনা আহমেদ। তার সঙ্গে ছিলেন মেয়ে ফারিবা আহমেদ, রাইদা আহমেদ ও ছেলে ফারমিস আহমেদ। দুই সপ্তাহ শিলংয়ে অবস্থানের পর দেশে ফিরে আসেন হাসিনা আহমেদ।

প্রসঙ্গত, গত বছরের ১০ মার্চ উত্তরার একটি বাসা থেকে নিখোঁজ হন সালাহউদ্দিন আহমেদ। দুই মাস দুই দিন পর ১২ মে ভারতের শিলং থেকে তাকে আটক করে সে দেশের পুলিশ। এরপর চিকিত্সা শেষে তাকে আদালতে হাজির করে জেলহাজতে পাঠানো হয়। পরে শর্তসাপেক্ষে জামিনে মুক্তি পান সালাহউদ্দিন। তবে আদালতের দেওয়া শর্ত অনুযায়ী সালাহউদ্দিনকে শিলং অবস্থান করতে হচ্ছে এবং প্রতি সপ্তাহে সেখানকার পুলিশ সুপার কার্যালয়ে হাজিরা দিতে হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া