adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘মির্জা ফখরুল রাজাকারের সন্তান’

ca_103177নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবা মির্জা রুহুল আমিনকে যুদ্ধাপরাধী হিসাবে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার রাতে দশম সংসদের নবম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাবে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমি দিনাজপুরের সংসদ সদস্য, আমি জানি মির্জা ফখরুলের বাবা মির্জা রুহুল আমিন একজন যুদ্ধাপরাধী। যুদ্ধাপরাধীদের তালিকায় তার নাম ৭১০ নম্বরে ছিল। তার ছেলে মির্জা ফখরুল আজ মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্ক করছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, কীভাবে একজন যুদ্ধাপরাধী মুক্তিযোদ্ধা হয়ে গেলে। একজন ভুয়া মুক্তিযোদ্ধার সন্তান কীভাবে মুক্তিযুদ্ধ নিয়ে বির্তক করেন?

বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করে দাবি করে এই সংসদ সদস্য বলেন, ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছিলেন জিয়াউর রহমান, সেই ষড়যন্ত্র আজও চলছে।

ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের সমালোচনা করে তিনি বলেন, আজ মন্ত্রীদের বিচার হয়, দুর্নীতির জন্য এমপিদের জবাবদিহি করতে হয়। আর এতো বড় একটি অন্যায় করলো মাহফুজ আনাম, তিনি ভুল স্বীকার করলেন, ভুল স্বীকার করলেই হয় না। মন্ত্রী-এমপিদের বিচার হতে পারে, তাহলে কি মাহফুজ আনামের জন্য আলাদা আইন হবে?

খালিদ বলেন, তার (মাহফুজ আনাম) ভুল সংবাদের কারণে আজকের প্রধানমন্ত্রী তখন জেল খেটেছিলেন। এমন কি তাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু দেশের মানুষ সেদিন সোচ্চার ছিল বলেই তাদের সব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছিল। ব্যর্থ হয়েছিল বলেই আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া