adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চা বিক্রেতাকে প্রধানমন্ত্রী মানতে না পেরে ষড়যন্ত্র হচ্ছে

1456170503অান্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, একজন চা বিক্রেতা দেশের প্রধানমন্ত্রী হয়েছেন, কেউ কেউ এই বিষয়টি মানতে পারছেন না। সে জন্যই সব সময় আমাকে নিচে নামানোর ষড়যন্ত্র চলছে। রবিবার উড়িষ্যায় এক সমাবেশে তিনি এ কথা বলেন। নির্দিষ্টভাবে কারো নাম না বললেও মোদীর দাবি, তাঁর সরকারের কিছু পদক্ষেপে সমস্যায় পড়েছে এমন লোকেরাই ষড়যন্ত্র শুরু করেছেন। তবে তার বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হোক না কেন, যে পথে তিনি এগিয়েছেন তা থেকে সরে দাঁড়াবেন না । তিনি বলেন, কোনো সিদ্ধান্ত নিয়ে কাদের অসুবিধা হচ্ছে জানি, কিন্তু দেশকে ধ্বংস হতে দেব না।

উড়িষ্যায় কৃষকদের সমাবেশে দেয়া বক্তৃতায় মোদী এদিন ক্ষোভ প্রকাশ করেছেন এনজিওগুলোর বিরুদ্ধে। এনজিওগুলোর বিরুদ্ধে অস্থিরতা সৃষ্টির অভিযোগ তুলে প্রধানমন্ত্রী মোদী বলেন, আমরা তাঁদের (এনজিও) বলেছি কত তহবিল পাচ্ছেন তার হিসাব দিন। যখনই এসব কথা বললাম, সঙ্গে সঙ্গে তারা এক হয়ে গেল। তারা এখন বলছে ‘মোদী কো মারো’ (মোদীকে মারো)। তিনি (মোদী) আমাদের থেকে হিসাব চাইছেন।

মোদী বলেন, বিজেপি নেতৃত্বাধীন সরকারে অস্থিরতা সৃষ্টি করার চক্রান্ত হচ্ছে। একইসঙ্গে আমারও বদনাম করার চেষ্টা হচ্ছে। কে বা কারা তাঁর বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছে, নির্দিষ্টভাবে তাদের চিহ্নিত না করলেও আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বিদেশি তহবিল পাচ্ছেন যারা, সেই সব এনজিও বা স্বেচ্ছাসেবী সংস্থার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন মোদী। তিনি বলেন, বিদেশ থেকে পাওয়া অর্থের হিসাব দিতে বলার জন্যই এই সংস্থাগুলো তাঁর বিরুদ্ধে আদাজল খেয়ে নেমেছে। উল্লেখ্য, হরিয়ানায় চলমান আন্দোলনে এনজিওগুলো উস্কানি দিচ্ছে বলে এর আগে সরকারের বিভিন্ন পক্ষ থেকে অভিযোগ করা হয়। গতকাল মোদীও তা স্পষ্ট করলেন। ওই অনুষ্ঠানে সারে নিমের ব্যবহারের প্রসঙ্গ টেনে মোদী বলেন, কৃষকদের কল্যাণের জন্য সরকার এই সব পদক্ষেপ গ্রহণ করেছে। তাহলে সারের কারখানা যাদের আছে, তারা কি আমার উপর রেগে যাবে না? ওরা কি মোদীর বিরুদ্ধে মুখ খুলবে না?

ভারতের সংসদের বাজেট অধিবেশন শুরু হতে চলেছে। হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে দলিত ছাত্রের মৃত্যু থেকে শুরু করে জেএনইউয়ের সামপ্রতিক ঘটনা নিয়ে মোদী সরকারের সঙ্গে সরাসরি সংঘাতের পথে নামছেন বিরোধীরা। অধিবেশন যে উত্তপ্ত হতে চলেছে, তা আগে থেকেই স্পষ্ট। মোদী যদিও সরাসরি বিরোধী দলগুলোকে আক্রমণ করেননি। উচ্চারণ করেননি নেহরু-গান্ধী পরিবারের সদস্যদের নামও। বরং স্বেচ্ছাসেবী সংস্থা ও কিছু শিল্প সংস্থার দিকেই অভিযোগের আঙুল তোলেন তিনি। এদিন তাঁর সরকারের চালু করা কৃষি বিমা প্রকল্প ও পূর্ব ভারতে দ্বিতীয় সবুজ বিপ্লবের গুরুত্ব তুলে ধরেন মোদী।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া