adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার সম্মান ফিরিয়ে দিন : আবুল হোসেন

fff_61940_103207নিজস্ব প্রতিবেদক : সাবেক মন্ত্রী সৈয়দ আবুল হোসেন বলেছেন, পদ্মা সেতু প্রকল্পে যেসব পত্রিকা ও সাংবাদিক অসত্য খবর পরিবেশন করে আমার ক্ষতি করেছেন, তারা সত্য বলার মাধ্যমে, সত্য প্রকাশের মাধ্যমে আমার সুনাম ফিরিয়ে দিতে চেষ্টা করবেন।

তিনি বলেন, পদ্মা সেতুসহ নানা বিষয়ে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা যে একেবারে অসত্য তা আজ নানা তদন্তে প্রমাণিত, বাস্তবতায় উদ্ভাসিত। সত্যিকারভাবে আমি কোনো অন্যায় করিনি, অনিয়ম করিনি। আমি হলুদ সাংবাদিকতার শিকার।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সৈয়দ আবুল এসব কথা বলেন।

এসব খবরে তার ভাবমূর্তির যে ক্ষতি হয়েছে তা পুনরুদ্ধারে সংশ্লিষ্ট সাংবাদিক ও পত্রিকার সম্পাদকদের ‘ভুল স্বীকার’ করে ‘সত্য প্রকাশের’ও আহ্বান জানিয়েছেন সাবেক এই যোগাযোগমন্ত্রী।

এ প্রসঙ্গে সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় যাচাই ছাড়াই ডিজিএফআইয়ের সরবরাহ করা খবর প্রকাশ করা ‘ভুল’ ছিল বলে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের স্বীকারোক্তির কথা বলেছেন আবুল হোসেন।

রবিবার এক বিবৃতিতে সাবেক এই যোগাযোগমন্ত্রী বলেন, “জনাব মাহফুজ আনামের ভুল স্বীকারের প্রেক্ষিতে আমার মনে অনেক কথা উদয় হয়েছে।

“আমাকে আত্মীয়-স্বজন, ব্যাবসায়ী পার্টনার, বিদেশি উদ্যোক্তা এবং দেশবাসীর কাছে হেয় হতে হয়েছে। মিডিয়ায় নিজের সম্পর্কে অসত্য খবরে আমি কষ্ট পেয়েছি, ব্যাথিত হয়েছি। সেদিনগুলোর কথা মনে হলে আজও আমার মন ভারাক্রান্ত হয়ে যায়, বিষাদে ভরে ওঠে।”

তিনি বলেন, “আমার সঙ্গে অন্যায় ও অমানবিক আচরণ করার জন্য বিশ্ব ব্যাংক এখন চরম অনুতপ্ত। অথচ দেশের কতিপয় পত্রিকা যেভাবে নানা ইস্যুতে আমাকে ঘিরে যে অসত্য সংবাদ প্রকাশ করেছে তা ছিল অকল্পনীয়।

“ডেইলি স্টার পত্রিকার একজন সিনিয়র সাংবাদিক আছেন, যিনি অসত্য খবর পরিবেশনে সিদ্ধহস্ত। তিনি নীতিভ্রষ্ট ও ন্যায়ভ্রষ্ট সাংবাদিক।”

দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকার সরাসরি সড়ক যোগাযোগের জন্য পদ্মা সেতু নির্মাণ ছিল সাবেক মহাজোট সরকারের অন্যতম নির্বাচনী অঙ্গীকার, যার কাজ শুরু হয়েছিল গত ২০১১ সালে।

নদীর বুকে ৬ কিলোমিটার দীর্ঘ এই সেতু নির্মাণে বিশ্ব ব্যাংকসহ অন্যান্য দাতা সংস্থাগুলোর সঙ্গে একে একে চুক্তি করে মহাজোট সরকারের মেয়াদেই সেতুর কাজ শেষ করার প্রতিশ্রুতি থাকলেও, ২০১১ এর শেষের দিকে দুর্নীতির অভিযোগ তুলে বিশ্ব ব্যাংক অর্থায়ন স্থগিত করলে আটকে যায় প্রকল্প।

দুর্নীতির বিষয়ে তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের দিকে আঙুল তোলে বিশ্বব্যাংক। এ কারণে সে সময় সংবাদমাধ্যমগুলোর মনোযোগের কেন্দ্রে ছিলেন তিনি। বিশ্ব ব্যাংকের দাবির মুখে এ বিষয়ে অনুসন্ধান করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে দুদকের অনুসন্ধানে দুর্নীতিতে সৈয়দ আবুল হোসেনের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

এ বিষয়ে সাতজনকে আসামি করে ২০১২ সালে একটি মামলাও দায়ের করেছিল দুদক। তবে দুর্নীতি বা ষড়যন্ত্রের প্রমাণ না থাকায় ২০১৪ এর অক্টোবরে মামলার সব আসামিকে অব্যাহতি দেয় আদালত।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া