adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আদালত থেকে লোকাল বাসে থানায় নেওয়া হলো রিমান্ডের দুই আসামিকে!

d2ffc5e01d56bc957bc2e11c0bceca5b-ডেস্ক রিপোর্ট : লোকালবাসে হাতকড়া পরা আসামিত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের পরও লোকাল বাসে রিমান্ডের দুই আসামিকে নিম্নআদালত থেকে থানায় নিয়ে সমালোচনার মুখে পড়েছে মোহাম্মদপুর থানার তিন পুলিশ সদস্য। এভাবে গণপরিবহনে আসামি আনা-নেওয়ার নিয়ম না থাকলেও তা মানেননি ওই তিন পুলিশ সদস্য। ওই তিন পুলিশের এমন সিদ্ধান্তে বিচলিত ও বিভ্রান্ত হয়েছে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।  
সোমবার বিকেলে রাজধানীর নিম্নআদালত থেকে রিমান্ডের দুই আসামিকে মৎস্য ভবনের সামনে থেকে মোহাম্মদপুরগামী তরঙ্গ পরিবহনের একটি মিনিবাসে তুলেন পুলিশের তিন সদস্য। এ সময় ওই মিনিবাসে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বিকেল ৫টা ২০ মিনিটের দিকে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে যানজটে অপেক্ষমাণ একটি সিএজি থেকে দুই আসামিকে নিয়ে পুলিশের তিন সদস্য বের হন। দুই আসামির হ্যান্ডকাপ লাগানো অবস্থায় তারা তরঙ্গ বাসে উঠে পড়েন। এ সময় ওই বাসে ১৫-২০ জন যাত্রীও বসা ছিলেন। হাতে হ্যান্ডকাপ পরানো আসামিকে বাসে ওঠানো দৃশ্যে যানজটে অপেক্ষমাণ বিভিন্ন বাস, রিকশা এবং পথচারীদের উৎসুক ও ভীতির চোখে তাকিয়ে দেখেন।


এ সময় পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলতে চাইলে তারা কোনেও কথা বলতে রাজি হননি। পরে মোহাম্মদপুর থানার ডিউটি অফিসারের টিঅ্যান্ডটি নম্বরে ফোন দিয়ে তিন পুলিশ সদস্যের নাম জানা যায়। তারা হলেন, সহকারী উপরিদর্শক (এএসআই) মশিউর রহমান, কনস্টেবল মোতালেব ও আব্দুল লতিফ।

গণপরিবহনে এভাবে আসামি নিয়ে যাওয়ার বিষয়ে জানানোর জন্য এএসআই মশিউর রহমান জানান, ‘এভাবে বাসে আসামি নিয়ে যাতায়াত ঝুঁকিপূর্ণ ও নিয়মও নেই। তবে প্রিজনভ্যানের অভাব ও রাস্তায় যানজট পরিস্থিরি কারণে দ্রুত আসামিদের থানায় নিতেই বাসে উঠতে বাধ্য হয়েছিলাম। শুধু  দ্রুত থানায় আসার তাগিদেই আসামিদের বাসে উঠিয়েছিলাম।’

এ ব্যাপারে মোহাম্মদুপর থানার অফিসার ইনচার্জ (ওসি) জামাল উদ্দীন মীর  বলেন, আসামি সিএনজি ভাড়া করে নিয়ে আসার কথা বাসে নয়। বিষয়টি তিনি খতিয়ে দেখবেন। তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে ডিসি স্যারের সঙ্গে আলাপ করতেছি। তিনি বিষয়টি তদন্ত করছেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ত্রিশাল ও ভালুকার মাঝামাঝি সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজন ভ্যানে ঝটিকা আক্রমণ চালিয়ে এবং এক পুলিশকে হত্যা করে জেএমবির দণ্ডপ্রাপ্ত তিন নেতাকে ছিনিয়ে নেন জঙ্গিরা। ছিনিয়ে নেওয়া তিন জঙ্গি হলেন জেএমবির মজলিসে শুরা সদস্য। এরপর আসামি আদালতে নেওয়া আনার বিষয়ে কড়া পুলিশ পাহারা নিশ্চিত করার নির্দেশনা দেয় আইনশৃঙ্খলা বাহিন। এমনকি কোনও এলাকা থেকে কিভাবে তাদের নেওয়া আনা হবে তা গোপন রাখতেও বলা হয়। বাংলা ট্রিবিউন

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া