adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী মিন্টু শেখ আটক

images (1)ডেস্ক রিপোর্ট : মিন্টু-শেখ বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী মিন্টু শেখকে আটক করেছে ভারতীয় পুলিশ। অবৈধ অস্ত্র ব্যবহারের অভিযোগে উত্তর প্রদেশের বারাবানকি দেবা শরিফ থেকে তাকে আটক করা হয়। তাকে কলকাতায় নেওয়া হয়েছে।
এদিকে আটক মিন্টুর বিষয়ে তথ্য চেয়ে বাংলাদেশ পুলিশের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে কলকাতা পুলিশ।
গত ১৫ ফেব্রুয়ারি সকালে কলকাতার এনটালির কনভেন্ট রোডে এক স্কুলের সামনে বাচ্চা কাল্লু নামে এক মোটরসাইকেল আরোহীর ওপর গুলি চালান মিন্টু শেখ। যদিও তার টার্গেট ছিলো বাচ্চা কাল্লুর ভাই বাপী। কলকাতার মতো ব্যস্ত নগরীতে দিনে দুপুরে স্কুলের সামনে গুলি চালানোর মতো ঘটনা বিরল হওয়ায় বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রাজ্য পুলিশ। ওইদিন বাচ্চা কাল্লু তার ভাই বাপীর মোটরসাইকেলে করে ভাইকে স্কুলে রাখতে যান। সেখানে তাকে বাপী ভেবে গুলি করা হয়।
গ্রেফতারের পর মিন্টু শেখ পুলিশকে জানিয়েছেন, তিনি বাংলাদেশে একজন সাজাপ্রাপ্ত আসামি এবং ছয় বছর কারাভোগের পর জেল থেকে পালিয়ে তিনি কলকাতায় চলে আসেন। গত তিন বছর ধরে তিনি পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার বারইপুরের মাল্লিকপুর এলাকায় বাস করছেন।

বাপীর সঙ্গে শত্রুতার জেরে মিন্টু শেখকে ভাড়া করেন এলাকার সন্ত্রাসী ইলিয়াস। তার সঙ্গে মিন্টুর ঢাকা এবং দুবাইয়ে পরিচয় হয়। পরে ইলিয়াসের মাধ্যমেই মিন্টু কলকাতায় আশ্রয় নেন। ইলিয়াস মিন্টুকে ‘সার্প শুটার’ হিসেবে চিনতেন বলেই তার শত্রু বাপীকে হত্যার জন্য তাকে ব্যবহার করতে চেয়েছেন। এ ঘটনার পর শনিবারই ইলিয়াসকে আটক করা হয়েছে।

পুলিশ বলছে, বাংলাদেশ থেকে আসা সন্ত্রাসীরা কলকাতা বা তার পার্শ্ববর্তী এলাকায় গা ঢাকা দিয়ে থাকার সময় সাধারণত কোনও ধরনের অপরাধের সঙ্গে জড়ায় না। এই প্রথম কেউ কলকাতায় স্কুলের সামনে দিনেদুপুরে হত্যার উদ্দেশ্যে সরাসরি গুলি চালানোর মতো ঘটনা ঘটালো। মিন্টু শেখের বিষয়ে কলকাতা পুলিশ ঢাকা পুলিশের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া