adv
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি শ্রমিকদের মালয়েশিয়ায় যাওয়ার অনুমতিপত্র বন্ধ করে দিয়েছে দূতাবাস

pic_117677ডেস্ক রিপোর্ট : বাংলাদেশিদের মালয়েশিয়ায় কাজ করতে যাওয়ার অনুমতিপত্র (এমপ্লয়মেন্ট পাস) দেওয়া বন্ধ করে দিয়েছে দেশটির ঢাকাস্থ দূতাবাস।

মালয়েশিয়ান দূতাবাসের ভিসা প্রসেসিং সংক্রান্ত এজেন্ট প্রতিষ্ঠান ভিএলএন জানিয়েছে, গতকাল রোববার থেকে এ কার্যক্রম বন্ধ করা হয়েছে।

ভিএলএন রোববার এক বিজ্ঞপ্তিতে জানায়, মালয়েশিয়া বিদেশি শ্রমিক নেওয়া বন্ধ ঘোষণা করায় এখন থেকে আর কোনো এমপ্লয়মেন্ট পাস দেওয়া হবে না।

ব্যুরো অব ম্যান পাওয়ার, এমপ্লয়মেন্ট অ্যান্ড ট্রেইনিং থেকে ছাড়পত্র নিয়ে মালয়েশিয়ায় নির্দিষ্ট কোম্পানির জন্য এমপ্লয়মেন্ট পাসের জন্য আবেদন করতে পারতেন প্রার্থীরা।

ভিএলএন এর বিজ্ঞপ্তিতে এখন থেকে এমপ্লয়মেন্ট পাসের বদলে ভিডিআরের আবেদন করা যাবে। এ আবেদনের অধীনে রয়েছে সোশ্যাল ভিজিট পাস(ট্যুরিস্ট ভিসা), ডিপেন্ডেন্ট পাস, স্টুডেন্ট পাস।

প্রসঙ্গত, ১৮ ফেব্রুয়ারি ঢাকায় প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ট বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার সমঝোতা স্মারকে স্বাক্ষর করার খবর প্রকাশিত হয়। এর একদিন পর ১৯ ফেব্রুয়ারি মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী জাহিদ হামিদি দেশটিতে বিদেশি শ্রমিক নিয়োগ বন্ধের সিদ্ধান্তের কথা জানান। এরই মধ্যে গতকাল ২১ ফেব্রুয়ারি ঢাকায় দেশটির দূতাবাস থেকে এমপ্লয়মেন্ট পাস বন্ধের সিদ্ধান্তের বিজ্ঞপ্তি প্রকাশ করে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া