adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ঊভয় শেয়ারবাজারে সূচকের পতন

dse-csse-logoডেস্ক রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের ঊভয় শেয়ারবাজারে সূচকের সামান্য পতন হয়েছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমান বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সাথে লেনদেনের পরিমান কমেছে। ডিএসই ও সিএসই থেকে এই তথ্য পাওয়া গেছে।
সোমবার ডিএসই’র প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ১০.০৫ পয়েন্ট। এ দিন লেনদেন শেষে সূচক গিয়ে দাঁড়িয়েছে ৪৫৭৭.৬২ পয়েন্টে। বৃহস্পতিবার সূচক বেড়েছিল ৬.৮৭ পয়েন্ট।
এদিকে সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৮ কোটি ৬৯ লাখ টাকার। যা বৃহস্পতিবারে ডিএসইতে ৪৪০ কোটি ৭৭ লাখ টাকার লেনদেন হয়েছিল। অর্থাৎ লেনদেন বেড়েছে ২৭ কোটি ৯২ লাখ টাকা।
লেনদেন হওয়া ৩১৮টি ইস্যুর মধ্যে সোমবার দর বেড়েছে ৯৫টির, কমেছে ১৮১টির ও অপরিবর্তিত রয়েছে ৪২টির দর।
লেনদেনের শীর্ষে উঠে এসেছে বিএসআরএম লিমিটেড। এ দিন কোম্পানিটির ৩৮ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা লাফার্জ সুরমা সিমেন্টের লেনদেন হয়েছে ২৯ কোটি ৫১ লাখ টাকা। ২৮ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ইফাদ অটোস।
লেনদেনে এরপর রয়েছে যথাক্রমে- ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো ফার্মা, আমান ফিড, সিনোবাংলা, স্কয়ার ফার্মা, তিতাস গ্যাস, আইডিএলসি।
দেশের অপর শেয়ারবাজার সিএসই’র সিএসসিএক্স ৩.৩৩ পয়েন্ট কমে দিনশেষে ৮৬০৭.৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ২৯ কোটি ৭৮ লাখ টাকা। লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া