adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মিথ-বার্নসের সেঞ্চুরতে অস্ট্রেলিয়ার রােনর পাহাড়

SMITH-BURNSস্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় টেস্টে দ্বিতীয় দিন শেষে ৭ রানে পিছিয়ে আছে অজিরা। কিউইদের প্রথম ইনিংসে করা ৩৭০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে এখন পর্যন্ত ৪ উইকেট হারিয়ে অজিরা ৩৬৩ রান তুলেছে।

তৃতীয় দিন রানের সংগ্রহটাকে আরও বাড়িয়ে নিতে নামবে হাতে ৬ উইকেট থাকা স্টিভেন স্মিথের দল।

টপঅর্ডারের ব্যর্থতার পরও প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের দলপতি ব্রেন্ডন ম্যাককালামের তুলকালাম কাণ্ডে ৩৭০ রান তুলতে সমর্থ হয়। দ্রুততম টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়ে ম্যাককালাম ২১ চার আর ৬ টি ছক্কায় মাত্র ৭৯ বলে ১৪৫ রান করেন। এছাড়া কোরি অ্যান্ডারসন ৭২ ও ওয়াটলিং ৫৮ রান করেন।

অজিদের হয়ে প্রথম ইনিংসে ব্যাটিং উদ্বোধন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও জো বার্নস। ওয়ার্নার ১২ রান করে ট্রেন্ট বোল্টের বলে বিদায় নেন। আরেক ওপেনার বার্নস খেলেন ১৭০ রানের দুর্দান্ত একটি ইনিংস। ৩২১ বলে ২০টি বাউন্ডারিতে সাজানো তার ইনিংসটিও অজিদের হয়ে গড়েছে একটি রেকর্ড। কিউইদের বিপক্ষে অস্ট্রেলিয়ার কোনো ওপেনার হিসেবে বার্নস খেলেছেন সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

এর আগে অকল্যান্ডে কিউইদের বিপক্ষে ১৯৭৩ সালে অজি ওপেনার ইয়ান রেডপাথ খেলেছিলেন অপরাজিত ১৫৯ রানের ইনিংস।

মাঝে উসমান খাজা ২১ রান করে বিদায় নিলেও শতকের দেখা পেয়েছেন অজি দলপতি স্মিথ। ২৪১ বলে ১৭টি চারের সাহায্যে তিনি করেন ১৩৮ রান। স্মিথ-বার্নস তৃতীয় উইকেট জুটিতে যোগ করেছেন ২৮৯ রান। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে তৃতীয় উইকেট জুটিতে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড।

দিন শেষে অপরাজিত নাইটওয়াচম্যান নাথান লিয়ন (৪) ও ইনফর্ম ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস (২)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া