adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্ন ভঙ্গ হংকং-র, মুল আসরের টিকিট পেতে এগিয়ে আবর আমিরাত

Asia cup logo 2016.psdফতুল্লা স্টেডিয়াস থেকে জহির ভূইয়া
আইসিসির টি২০ র‌্যাঙ্কিংয়ের ১৩তম দল হংকং এশিয়া কাপের বাছাই পর্বে দেয়াল টপকাতে ব্যর্থ হল। র‌্যাঙ্কিংয়ের ১৬তম দল আরব আমিরাতের বিপক্ষে ফতুল্লায় বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরে গেছে হংকং ৬ উইকেটে। পর পর দুই ম্যাচে জিতে মুল আসরের টিকিট পেতে এগিয়ে রইল আরব আমিরাত।

আগের ম্যাচে ওমানের বিপক্ষে ৬ রানে হেরে যাবার ফলে এক ম্যাচ হাতে থাকা অবস্থায় হংকং-র বিদায় ঘন্টা বেঁজে গেছে। কাল মিরপুরে আফগানদের বিপক্ষে হংকং-র শেষ ম্যাচটা আনুষ্ঠানিকতা ছাড়া আর কিছুই নয়। হংকং কাল হেরে গেলে সমস্যা নেই। কিন্তু আফগানদের জয় ছাড়া কাল কোন বিকল্প পথ জানা নেই।

১৪৭ রান তাড়া করতে নেমে আরব আমিরাত ২ উইকেট হারিয়ে বসে মাত্র ২২ রানে ২.৫ ওভারে। ওপেনার রোহান ১০ রানে আর অপর ওপেনার মোহাম্মদ কালিম ৪ রানে ফেরত যান। এরপর তৃতীয় উইকেট জুটিতে মোহাম্মদ সাহাজাদ আর মোহাম্মদ ওমান মিলে ১০ ওভার পর করে দিলেন ৭৮ রান সংগ্রহ করে।

আমিরাতের এই জুটি ব্যাটরত অবস্থায় ৫৫ বলে ৬৬ রানের দরকার পড়ে এশিয়া কাপের মুল পর্বে টিকিট পেতে। ১০১ রান পর্যন্ত তৃতীয় জুটি টিকে গেল। ওমান আউট হলেন ৪১ রানে আর শাহজাদ ৫২ করে বোল্ড হলেন। ৪ উইকেটে স্কোর ১৮.২ ওভারে ১৪১। জয়টা হাতে মধ্যেই ছিল। ১৮.৩ ওভারে স্কোর ১৪৭ হয়ে যায়। ৬ উইকেটের জয় নিয়ে আমিরাত হাসি মুখে হোটেলের পথ ধরল ফতুল্লা থেকে। আর হংকং বিদায়ের জন্য প্রস্তুতি শুরু।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে হংকং ২০ ওভারের কোটা পূর্ন করে ৭ উইকেটে ১৪৬ রানে। ওপেনার আনসুমান ১০ রানে আর শাহ শূন্য রাতে ফেরত গেলেও ওয়ান ডাউনে নামা বাবার হাইয়াত আজও টিকে গেলেন। মিডল অর্ডারের মার্ক-কে সঙ্গী করে রানের গতি বাড়াতে চেস্টা করলেন। 

কিন্তু মার্ক ২৯ রান যোগ করে দলীয় ৮৮ রানে ফেরত যান। আর আগের ম্যাচে ১২২ রানের সেঞ্চুরি করা বাবার ৪৫ বলে ৫৪ রানে আউট হলে হংকংকের ব্যাটিং লাইন চাপে পড়ে। দলীয় রান ১২২ থেকে ১৩২ পর্যন্ত আরেক মিডল অর্ডার তানভির আফজাল ৭ রানে আউট। আর দলীয় ১৩৬ রানের মাথায় পর নিজাকাত খান ২৮ ও আজিজা খান ২ রানে সাঁজ ঘরের পথ ধরলেন। এরপর স্কোর ১৪৬ রানের বেশি যেতে পারেনি আমিরাতের কঠিন বোলিং আর ফিল্ডিংয়ের কারনে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া