adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল বাংলা স্কুল শহীদ মিনারে মাশরাফিবাহিনীর পুষ্পস্তবক অর্পণ

MASHRAFI-1নিজস্ব প্রতিবেদক : সামনেই ঘরের মাঠে এশিয়া কাপ, মাশরাফিদের দৃষ্টি রাখতে হচ্ছে মার্চে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপেও। দুটি মেগা ইভেন্টকে সামনে রেখে দম ফেলার সুযোগ নেই টাইগারদের। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে কঠোর অনুশীলনে ব্যস্ত মাশরাফি-মুশফিক-সৌম্য-মুস্তাফিজরা।

রোববার (২১ ফেব্রুয়ারি) নিজেদের অনুশীলনের দিন বসে থাকেননি টাইগার ক্রিকেটাররা। বাংলা ভাষার জন্য প্রাণ দেওয়া বাঙালির বীর সন্তানদের শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ভাষা শহীদদের গভীরভাবে শ্রদ্ধা জানান বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম সংলগ্ন ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মাশরাফি বাহিনী।

সংবাদকর্মীদের টাইগারদের দলপতি মাশরাফি বলেন, আমরা বাংলা ভাষায় কথা বলতে পারি এটা বড় আনন্দের। নিজেদের ভাষায় কথা বলতে পারি এটা ভেবে গর্ব হয়। আমাদের প্রত্যেকের উচিৎ বাংলা ভাষার জন্য গর্ব করা। ২১ ফেব্রুয়ারি জাতীকে ঐক্যবদ্ধ করে। এটা আমাদের জন্য বিশেষ একটি দিন। এই দিনটি আমাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করে।

আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপকে নিয়ে মাশরাফি বলেন, আমাদের নতুন করে কিছু প্রমাণ করার নেই। দলের সবাই বেশ আত্মবিশ্বাসী। মাঠে নামার জন্য তারা মুখিয়ে আছে। প্রত্যেকেই তাদের নিজেদের সেরাটা দেওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ।

তবে, স্বল্প সময়ে কতোটা প্রস্তুত টাইগাররা এমন প্রশ্নে মাশরাফি জানান, হাতে আর মাত্র তিনদিন সময় আছে। কিন্তু, তাতে কোনো সমস্যা নেই। কারণ আমরা নির্ভার হয়েই মাঠে নামবো। এর আগে খুলনা ও চট্টগ্রামে আমরা প্রস্তুতি নিয়েছি। আশা করি ভালো কিছুই হবে।

এর আগে খুলনা ও চট্টগ্রামে অনুশীলন ক্যাম্প শেষ করে ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শনিবার শুরু হয় মাশরাফিদের অনুশীলন। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে খুলনা যায় মাশরাফিরা। সিরিজ শেষে খুলনাতেই চলে এশিয়া কাপ ও বিশ্বকাপের প্রস্তুতি। এরপর ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে চট্টগ্রামে অনুশীলন করে বাংলাদেশ।

চট্টগ্রাম পর্ব শেষে তিন দিন বিশ্রাম নিয়ে মিরপুরের সবুজ চত্ত্বরে ফেরে টাইগাররা। আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ-ভারত ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এশিয়া কাপের মূলপর্ব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া