adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণজাগরণ মঞ্চের স্লোগানে বঙ্গবন্ধু ছিলেন না যে কারণে

imranডা. ইমরান এইচ সরকার : আমাদের আন্দোলন মুক্তিযুদ্ধের বাংলাদেশকে বিনির্মাণ করার আন্দোলন। মুক্তিযুদ্ধে আমাদের নেতা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তাকে ধারণ করেই আমাদের আন্দোলন, কার্যক্রমকে চালিয়ে নেওয়ার চেষ্টা করেছি। আমরা চাই একটি মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে। যেখানে সকল মানুষের সমান মর্যাদা ও অধিকার থাকবে। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে তো এই বিষয়গুলো আসে না। যখন মুক্তিযুদ্ধের কথা আপনি বলবেন, যখন জয় বাংলার কথা বলবেন, তখনই কিন্তু বঙ্গবন্ধুর কথা এসে যায়।
চিরাচরিত রাজনীতিতে আমরা বিশ্বাস করি না, তাই বঙ্গবন্ধুকে স্লোগানে আমরা ব্যবহার করিনি। কারণ স্লোগানে ব্যবহার করে যে রাজনীতি বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে, সেই রাজনীতির সঙ্গে আমরা গা ভাসাইনি। কিন্তু বঙ্গবন্ধুকে সবসময়ই আমরা স্মরণ করেছি। করে যাচ্ছি। ৭ মার্চ আমরা উদ্যাপন করি, ১৫ আগস্ট পালন করি, ১০ জানুয়ারিতে আমাদের কর্মসূচি থাকে, বঙ্গবন্ধুকে আমরা আমাদের মতো করে যে জায়গাটিতে প্রতিষ্ঠা করতে চাই, সেই জায়গায় আমাদের কোনো কার্পণ্য নেই। মহান এই মানুষটির প্রতি আমাদের সম্মান ও শ্রদ্ধার কমতি নেই। আগুনের মতো সত্য যার অবদান, বিশ্ব ইতিহাসে যিনি কিংবদন্তি একজন নেতা, তাকে চাইলেও কেউ অশ্রদ্ধা করতে পারবে না। যে তাকে অসম্মান করবে, তাকেই অসম্মানের সামনে পড়তে হবে। জনগণের ঘৃণার পাত্রে পরিণত হবে।
আমরা বিশ্বাস করি, জাতির জনক বঙ্গবন্ধু এদেশের মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন, বিশ্বের নিপীড়িত মানুষের হৃদয়ের সবটাজুড়েই তার অস্তিত্ব থাকবে। তিনি আমাদের তখনও ছিলেন, এখনও আছেন, থাকবেন অনন্তকাল।
পরিচিতি : মুখপাত্র, গণজাগরণ মঞ্চ
মতামত গ্রহণ : আশিক রহমান

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া