adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শেষ বলে দক্ষিণ আফ্রিকার রোমাঞ্চকর জয়

south-afrika20160220025742 স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচও জয় দিয়ে শুরু করলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। কেপ টাউনের নিউল্যান্ডসে ক্রিস মরিসের হাত ধরে শেষ বলে তিন উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা। আর এ জয়ে সিরিজে ১-০ তে লিড নিল এবিডি ভিলিয়ার্সের দল। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জেসন রয়ের (১৫) সঙ্গে আলেক্স হেলসের ৩৮ রানের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। কিন্তু লেগ স্পিনার তাহিরের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে হেলস (২৭), বেন স্টোকস, মর্গ্যান ও মইন আলি দ্রুত ফিরে গেলে চাপে পড়ে যায় অতিথিরা। তবে ৮১ রানে ছয় উইকেট হারানো ইংল্যান্ড লড়াইয়ের পুঁজি পায় জস বাটলারের (৩২*) দৃঢ়তায়। ২১ রানে চার উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার তাহির। 

ইংল্যান্ডের দেওয়া ১৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার হাশিম আমলা ২১ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার এবিডি ভিলিয়ার্স ৭ রান করেন। তিন নম্বরে নেমে ফাফ ডু প্লেসিস ৩০ বলে ২৫ রান করে বিদায় নেন।
 
চার নম্বরে ব্যাট হাতে নেমে জেপি ডুমিনি ২১ বলে ২৩ রান করে দলকে জয়ের পথেই নিতে থাকেন। রিলে রুশোর ব্যাট থেকে আসে আরও ১৮ রান। শেষ দুই ওভারে প্রোটিয়াদের জয়ের জন্য দরকার ছিল ২১ রান। ১৯তম ওভারের প্রথম বলেই দ. আফ্রিকার ষষ্ঠ ব্যাটসম্যান হয়ে বিদায় নেন ১৩ রান করা ডেভিড মিলার। একই ওভারে ফিরিয়ে দেন ডেভিড উইসিকে (২) ফিরিয়ে দেন ক্রিস জর্ডান। 

জয়ের জন্য শেষ ওভারে প্রোটিয়াদের প্রয়োজন ছিল ১৫ রান। রিস টপলির প্রথম বলে এক রান দিয়ে কাইল অ্যাবট স্ট্রাইক ক্রিস মরিসকে। পরের দুই বলে চার-ছক্কায় ৩ বলে প্রয়োজনটা চার রানে নামিয়ে আনেন মরিস। পরের বলে কোনো রান নিতে পারেননি তিনি। কিন্তু শেষ দুই বলে দুটি দুই রান নিয়ে দলকে দারুণ জয় এনে দেন মরিস (৭ বলে ১৭*)। ২৩ রানে তিন উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার ক্রিস জর্ডান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া