adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমি প্রধানমন্ত্রীর কামলা : শাজাহান খান

khan-khan-400x244ডেস্ক রিপোর্ট : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান আওয়ামী লীগের কাউন্সিল সম্পর্কে বলেছেন, কাউন্সিল নিয়ে আমি আশাবাদি নই, হতাশও নই। তবে তিনি নিজেকে প্রধানমন্ত্রীর একজন ভাল কামলা হিসেবে অভিহিত করে বলেন, আওয়ামী লীগে কারা কারা নতুন করে দায়িত্ব পাবেন তা প্রধানমন্ত্রী পছন্দ করে দিবেন।
বৃহস্পতিবার সকালে দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকীতে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব আমি এখন পর্যন্ত ভালোভাবেই পালন করছি। ৯৮টা বন্দরের স্থানে এখন ৭৬ এ নিয়ে এসেছি। বন্দরগুলোকে আধুনিকায়ন করেছি, নদী-খাল খনন করেছি, যেসব নদীতে ড্রেজারের প্রয়োজন ছিল সেগুলোতে ড্রেজারের কাজ করেছি। মংলা বন্দর এখন লাভের মুখ দেখছে।
শাজাহান খান বলেন, রাজনৈতিক জীবনে এমন কোন আন্দোলন নেই, যেখানে আমি ছিলাম না। দলের প্রয়োজনে সব ধরণের আন্দোলনে আমি এগিয়ে গিয়েছি। ১/১১ এর সময় দলের সিদ্ধান্তে আমাকে এগিয়ে আসতে হয়েছে। ঐ সময় সাংসদদের স্বাক্ষর আমি গ্রহণ করেছি। ঐ আন্দোলনের সূচনা এবং শেষ আমি করেছি।
গার্মেন্টস সেক্টরের অস্থিরতার বিষয়ে নৌপরিবহনমন্ত্রী বলেন, ২০১৩ সালে গার্মেন্টস সেক্টরে জ্বালাও পোড়াওয়ের পর আর কোন অস্থিরতার ঘটনা ঘটেনি। কারণ ঐ সময় আমি প্রধানমন্ত্রীর কাছ থেকে শ্রমিকদের জন্যে একটি গ্রহণযোগ্য মজুরি এবং ট্রেডইউনিয়নের সুবিধা নিয়ে তাদের এই সুবিধার আওতায় এনেছি।
২০১৫ সালে বিএনপি-জামায়াতের পেট্রলবোমা মেরে মানুষ মারা, গাড়ি, বাড়ি, দোকানপাটে আগুন দেবার ঘটনার বিরুদ্ধে আন্দোলনে নামি। এই আন্দোলন করতে গিয়ে আমাকে এবং আমার সন্তানদেরকে মোবাইলে ম্যাসেজ দিয়ে হুমকি দেওয়া হয়েছে। তবুও আমরা সকলে মিলে লাল পতাকা মিছিল করি। এর পর পরই ধ্বংসাত্মক রাজনীতির অবসান হয়।
বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক রাজনীতির বর্ণনা দিয়ে মন্ত্রী বলেন, পেট্রল বোমা দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা হয় না। এটা চর্চার বিষয়। সাধারণ মানুষের স্বার্থে কাজ করলে, ডাকলে সকলেই সাড়া দেবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের সদস্য সচিব কামাল পাশা চৌধুরী, সহকারি সদস্য সচিব রোকেয়া প্রাচী ও কামরুল আলম সবুজ প্রমুখ। আমাদের সময়.কম 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া