adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন- ফকরুল বললেন, ভোটের আগের রাতেই তারা ব্যালট বাক্স ভরবে

134926_1_117039নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাতেই প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ ব্যালট বাক্স ভরে ফেলবে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ ১৭ ফেব্রুয়ারি বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সভায় তিনি এ কথা বলেন। গাজীপুরের মেয়র এম এ মান্নানের মুক্তির দাবিতে ‘এম এ মান্নান মুক্তি পরিষদ’ এ সভার আয়োজন করে।

ফখরুল বলেন, আমরা জানি এখানে কী হবে। তারা (আওয়ামী লীগ) তাদের মতো করে প্রশাসনকে ব্যবহার করে সিল মেরে আগের রাতে সব বাক্স ভরে রাখবে। তারপরও আমরা এই নির্বাচনের মধ্য দিয়ে জনগণের কাছে যাচ্ছি। কারণ জনগণ আরো ভালো করে দেখুক, এদের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় কি হয় না। এর মাধ্যমে বিএনপির অভিযোগ প্রমাণিত হবে।

মির্জা ফখরুল দ্বিধাদ্বন্দ্ব ভুলে ধানের শীষের প্রতীকের প্রার্থীদের পক্ষে কাজ করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘পত্রপত্রিকায় লিখছে বিএনপির সংকট। এই সংকট বিএনপির শুধু নয়, প্রমাণিত হয়েছে আজ যখন মাহফুজ আনামের বিরুদ্ধে ৩৭টি মামলা হয় তখন বিএনপির সংকট নয়, এ সংকট মুক্ত চিন্তার সংকট। এ সংকট সত্য বলার সংকট। আমি আমার কথা নির্ভয়ে বলব তার সংকট।’

তিনি বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় অবশ্যই সরকারর সমালোচনা হবে। কিন্তু এখন সমালোচনা করতে গেলেই রাষ্ট্রদ্রোহ মামলা হয়। কথা বলা যায় না। পত্রিকায় লেখা যায় না। সরকারের বিরুদ্ধে কিছু বললে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। খালেদা জিয়া কথা বললে তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া