adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে’

igp_102020নিজস্ব প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, সম্প্রতি সময়ে বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার বিষয়ে যেসব পুলিশ সদস্যর বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে, তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে।

শনিবার ঢাকা ক্লাবে সাবেক ডিআইজি সফিক উল্লাহর লেখা ‘এক পুলিশের ডায়েরি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পুলিশের মহাপরিদর্শক বলেন, সাম্প্রতিক সময়ে যেসব পুলিশ সদস্যদের বিরুদ্ধে আমরা প্রাথমিকভাবে তথ্য প্রমাণ পেয়েছি তাদেরকে সাময়িক বরখাস্ত করেছি। এ ছাড়া বিভাগীয় ‍মামলা করারও প্রস্তুতি নিচ্ছি।

মুক্তমনা ব্লগের লেখক অভিজিত রায় হত্যার ব্যাপারে তিনি বলেন, এটাই একমাত্র হত্যাকাণ্ড যার কোনো ক্লু আমরা এখনো খুঁজে পাইনি। এটা ছাড়া যতো ব্লগার, মুক্তমনা লেখক হত্যা হয়েছেন সব হত্যাকাণ্ডে জড়িতদের আটক করা হয়েছে। এ ঘটনায় যদি আমরা একজনকেও ধরতে পারি তবে পুরো ঘটনার রহস্য উদঘাটন করতে পারবো। তবে অভিজিত হত্যাকাণ্ডের ঘটনায় যাদের সন্দেহ করা হয়েছে তাদের নজরদারিতে রাখা হয়েছে।

এক পুলিশের ডায়েরি গ্রন্থের ব্যাপারে মন্তব্য করে তিনি বলেন, ‘এটি কোনো ব্যক্তিগত ডায়েরি নয়, এটি ইতিহাস ঐতিহ্যের ডায়েরি। এখানে বঙ্গবন্ধু হত্যার পর সামরিক শাসকদের কথা রয়েছে। রয়েছে দেশের আর্থ-সামাজিক রাজনীতির প্রসঙ্গ। এই বইটি পড়লে পুলিশ সদস্যরা উপকৃত হবেন।’

একুশে পদকপ্রাপ্ত ও নাট্য ব্যক্তিত্ব আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ শাহেদ রেজা প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া