adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এটি জলিল সাহেবের কথা, আমার কথা নয় : রিজভী

1455361025ঢাকা : বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলছেন, ভারতের সঙ্গে আওয়ামী সরকারের গভীর প্রেম।  এই প্রেম, মেরেছো কলসির কানা, তাই বলে প্রেম দেব না।  

তিনি বলেন, সেই নীতিতে বাংলাদেশ সরকার আজকে ভারতের সঙ্গে একের পর এক চুক্তি করছে, যেখানে দেশের স্বার্থ চরমভাবে বিঘ্নিত হচ্ছে।  এরই ধারাবাহিকতায় বাকশালী কায়দায় সুন্দরবনের অদূরে রামপালে কায়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হচ্ছে।
 
১৩ ফেব্রুয়ারি শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে ‘সুন্দরবন সুরক্ষায় আমাদের করণীয়’-শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সুন্দরবন দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে ‘সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশন’।
 
রিজভী আহমেদ বলেন, গায়ের জোরে রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে সরকার।  কারণ, গভীর প্রেম।  এই যে প্রেম যত ধ্বংসই আসুক না কেন, সেটা থেকে বিচ্যুত হওয়া যাবে না।  এটি বৈষ্ণব প্রেম, ‘মেরেছো কলসির কানা, তাই বলে প্রেম দেব না?’।
 
তিনি বলেন, জাতীয় স্বার্থ বিঘ্নিত করে রামপালে বিদ্যুৎকেন্দ্র হচ্ছে, টিপাইমুখে বাঁধ দেয়া হয়েছে; অথচ আমরা এর প্রতিবাদ করতে পারব না। ভারতের বিরুদ্ধে প্রতিবাদ করা মানে হচ্ছে দেশপ্রেমের ঘাটতি হওয়া।  দেশের স্বার্থ বিঘ্নিত হলে আমরা প্রতিবাদ করবই।  গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে আমরা ভারতের জনগণের বিরুদ্ধে নই।
 
বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী যা বলেন করেন তার হয় উল্টোটা, এটাই স্বাভাবিক।  আজকে দেখবেন, এক-এগারোতে গ্রেপ্তারের জন্য আওয়ামী লীগের অনেক মন্ত্রী-এমপি উস্মা প্রকাশ করেছেন।  ইংরেজি পত্রিকার সংম্পাদককে দায়ী করেছেন।  

 রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক দেশের একজন প্রবীণ রাজনীতিবিদ প্রয়াত আবদুল জলিল; তিনি বলেছিলেন, আওয়ামী লীগের ক্যাবিনেটের অধিকাংশই ডিজিএফআইয়ের এজেন্ট।  এটি জলিল সাহেবের কথা, আমার কথা নয়।  তারা অনেকেই ওই সময় আঁতাত করে আত্মরক্ষা করেছেন।  এ কারণে অনেকেই গ্রেপ্তার হননি, তারা ভালো ছিলেন। তারাই তো পরবর্তীতে মন্ত্রী হয়েছেন।
 
তিনি বলেন, এক-এগারোর জন্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  এক বছর তাকে কারাগারে বন্দি করে রাখা হয়।  তার দুই পুত্রকেও কারাগারে বন্দি করে রাখা হয়।  শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে।  সেটার জন্য আপনি (ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম) দুঃখ প্রকাশ করেননি।
 
রিজভী বলেন, আজকে যেসব মন্ত্রী ওই পত্রিকার (ডেইলি স্টার) সম্পাদককে উদ্দেশ্য করে কথা বলছেন, আমার কাছে তা মিলছে না।  যেমন মিলছে না- রামপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বিষয়টি।  
 
আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠেনের চেয়ারম্যান  ড. শেখ ফরিদুল ইসলাম।

বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ড. মোহাম্মদ শাহজাহান, বিডিএস এর চেয়ারম্যান ব্যারিস্টার শেখ মোহাম্মদ জাকির হোসেন, সিএইচআরএম এর চেয়ারম্যান অ্যাডেভোকেট ড. মো. জিয়াউর রহমান, এসএসএফ এর সাংগঠনিক অ্যাডভোকেট শেখ তাহসিন আলী, বিএনপির সহ-দপ্তর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া