adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগে কী পদ পাচ্ছেন জয়!

joy_2711-400x282ডেস্ক রিপোর্ট :আওয়ামী লীগে শুরু হয়েছে নতুন গুঞ্জন। সংগঠনটির আসন্ন জাতীয় কাউন্সিলে পদ পেতে পারেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। শুধু তাই নয় সংগঠনটিতে নতুন পদও তৈরি হতে পারে। আর সেই পদের দায়িত্বেই রাখা হবে জয়কে।
এবিষয়ে আওয়ামী লীগের কোন নেতাই মুখ না খুললেও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এ দেশের রাজনীতির উজ্জ্বল নক্ষত্র। তিনি এবারের কাউন্সিলে থাকার অভিপ্রায় ব্যক্ত করেছেন। আপাতত এটিই আমাদের কাউন্সিলের জন্য অন্যতম আকর্ষণ। তার নেতৃত্ব সর্বস্তরের মানুষের প্রত্যাশা। তবে দলের সাংগঠনিক দায়িত্বে তিনি থাকবেন কি না এবং থাকলেও কোন পদে আসছেন, তা কাউন্সিলের মধ্য দিয়েই নির্ধারিত হবে।
খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় দলের গুরুত্বপূর্ণ পদে আসবেন, এটি সকলেই প্রত্যাশা করি। তার মতো ক্লিন ইমেজের ব্যক্তিত্ব দলের নেতৃত্বে এলে রাজনীতির ধারা আরো পরিশালীত হবে।
তবে দলীয় সূত্রে জানা যায়, এ লক্ষ্যেই আগামী কাউন্সিলে দলের গঠনতন্ত্র পরিবর্তনের সিদ্ধান্ত আসতে পারে। যদিও দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন হওয়ার কারণে আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিবর্তনের বিষয়টি আগে থেকেই আলোচনায় ছিল। নেতারা বলছেন, এবারের কাউন্সিলের প্রধান আকর্ষণ হচ্ছে সজিব ওয়াজেদ জয়। এখন জয়ের জাতীয় কাউন্সিলে পদ পাওয়ার বিষয়টি দলীয় আলোচনার বিষয়।
নতুন করে পদ সৃষ্টি করে পদ দিতে গেলে দলের গঠনতন্ত্র পরিবর্তন করতে হবে, যা ইতোমধ্যেই আলোচনায় হয়েছে বলেও দলীয় সূত্র জানা যায়।
প্রসঙ্গত, ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি জয় তার পিতৃভূমি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ লাভ করেন। পারিবারিক ঐতিহ্য এবং ব্যক্তিগত প্রজ্ঞার কারণে জয় রাজনৈতিক অঙ্গণের তরুণ সমাজ, বিশেষ করে আওয়ামী লীগের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছেন তিনি। প্রত্যক্ষ রাজনীতিতে অংশ না নিলেও সরকারের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে জয়ের ভূমিকা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। কথা বলছেন নানা গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে, যা দেশের গণমাধ্যমগুলোও গুরুত্বসহকারে প্রকাশ করে আসছে।
সূত্র : জাগো নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া