adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশি নায়িকাদের কার কত পারিশ্রমিক

ZJop1FoLvKnXবিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রে পুরুষ কেন্দ্রিক ছবি নির্মাণ করা হয়। সে কারণে স্বাভাবিক ভাবেই ঢাকাই নায়িকাদের পারিশ্রমিক নায়কদের তুলনায় খুবই কম। তিন লক্ষ টাকা থেকে শুরু হয় নায়িকাদের পারিশ্রমিক। টপ নায়িকাদের মধ্যে অপু বিশ্বাস থেকে শুরু করে পরীমনি, ববি, মাহিয়া মাহি বর্তমানে ৫ লক্ষ টাকার মধ্যেই সীমিত রয়েছেন।

আর সিনিয়র নায়িকাদের ক্যারিয়ারের তুলনায় তাদের পারিশ্রমিক তুলনামূলক খুবই কম। শাবনূর থেকে শুরু করে মৌসুমী, পূর্ণিমা, পপি পারিশ্রমিক পাচ্ছেন ৫ থেকে ৭ সাতলক্ষ টাকা।
অপু বিশ্বাস- চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিবের বিপরীতে শুধুমাত্র অভিনয় করতে দেখা যায় অপু বিশ্বাসকে। এখনও তারা জুটি বেঁধে অভিনয় করছেন নতুন নতুন কয়েকটি ছবিতে। এখন অপু ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ৫ থেকে ৬ লক্ষ টাকা। কিন্তু সম্পর্কের খাতিরে কিছু কিছু ছবিতে আরো কম নিয়েছেন।
মাহিয়া মাহি- নতুন যেসব নায়িকা রয়েছেন তাদের মধ্যে যারা জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন তাদের মধ্যে মাহির নামটিও রয়েছে। জনপ্রিয়তা অনুযায়ী পারিশ্রমিকও হাঁকাচ্ছেন তিনি। ছবি প্রতি মাহি এখন ১০ লক্ষ টাকা নিচ্ছেন। কিন্তু সম্পর্কের খাতিরে ৮ থেকে ৯ লক্ষ টাকা হলেও ক্যামেরার সামনে আসছেন তিনি।
ববি- খুব বেশি দিন হয়নি ববির চলচ্চিত্র যাত্রায। তারপরও নিজের জনপ্রিয়তা অনুযায়ী পারিশ্রমিক নিতে ভুল করছেন না তিনি। ছবি প্রতি ববি এখন পারিশ্রমিক নিচ্ছেন ৫ থেকে ৬ লক্ষ টাকা।
মৌসুমী- নব্বই দশক থেকে যেকজন অভিনেত্রী দর্শক মাতিয়েছেন তাদের মধ্যে মৌসুমী অন্যতম। এখন তাকে চলচ্চিত্রের ক্যামেরার সামনে কম দেখা গেলেও একেবারে বিদায় জানাননি চলচ্চিত্রকে। মাঝে-মধ্যে যেসব ছবিতে তিনি অভিনয় করেন সেগুলোতে পারিশ্রমিক হিসেবে নেন ৫ থেকে ৬ লক্ষ টাকা।
শাবনূর- পর্দাকাঁপানো অভিনেত্রী শাবনূর। তাকে এখন নিয়মিত অভিনয় করতে দেখা যায় না। স্বামী, সংসার ও সন্তান নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। তারপরও মাঝে-মধ্যে যে ছবিতে তাকে অভিনয় করতে দেখা যায় সেগুলোতে তিনি পারিশ্রমিক হিসেবে নেন ৫ থেকে ৭ লক্ষ টাকা।
নুসরাত ফারিয়া- চলচ্চিত্রে নতুন হলেও পারিশ্রমিকের দিক থেকে ফারিয়া শীর্ষ নায়িকাদের মধ্যেই রয়েছেন। শুরু থেকেই যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। তাই পারিশ্রমিকটাও নিচ্ছেন অন্যান্য নায়িকাদের চেয়ে একটু বেশিই। ছবি প্রতি ১০ লক্ষ টাকা নিচ্ছেন ‘আশিকী’ খ্যাত এ নায়িকা।
রেসি- বিয়ে, সংসার এবং সন্তানের জন্য বেশ কিছুদিন চলচ্চিত্রে দেখা যায়নি রেসিকে। গত কয়েক মাস হলো তিনি আবারো চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করছেন। আগে ছবি প্রতি ৫ থেকে ৬ লক্ষ টাকা নিলেও এখন তিনি ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ২ থেকে ৩ তিন লক্ষ টাকা।
আঁচল- ক্যামেরার সামনে আঁচল এখন অনিয়মিত বললেই চলে। এরমাঝে তাকে নিয়ে খবরের হেড লাইনও হতে দেখা গেছে চলচ্চিত্র থেকে বিদায় নেওয়া নিয়ে। কিন্তু সত্যিটা হলো তিনি কাজ কমিয়ে দিয়েছেন ঠিকই, কিন্তু একেবারে চলচ্চিত্রকে বিদায় জানাননি। পারিশ্রমিক হিসেবে আগের মতোই ৩ লক্ষ টাকা দাবি করেন তিনি।
জলি- ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় কয়েকদিন আগে জলি অভিনীত প্রথম ছবি মুক্তি পেয়েছে ‘অঙ্গার’। প্রথম ছবি থেকেই তিনি পারিশ্রমিক হিসেবে পাচ্ছেন ৩ লক্ষ টাকা।
পিয়া বিপাশা- একসঙ্গে নাটক এবং চলচ্চিত্রের ক্যামেরার সামনে যাদেরকে দেখা যায় তাদের মধ্যে পিয়া বিপাশা অন্যতম। কোনো ছবি মুক্তি না পেলেও এরইমধ্যে পিয়ার নামটা আলোচিত। তিনি ছবি প্রতি পারিশ্রমিক হিসেবে দাবি করেন ২ থেকে ৩ লক্ষ টাকা।
পরীমনি- নতুন নায়িকাদের মধ্যে পরীমনি অন্যতম। বলা যায় আলোচনা-সমালোচনায় শীর্ষে রয়েছেন তিনি। আগে ছবি প্রতি যে যা দিতেন সেটাই নিতেন তিনি। কিন্তু এখন তার পারিশ্রমিক বেড়েছে বলা যায়। কারণ তিনি এখন ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ৩ থেকে ৫ লক্ষ টাকা। কিন্তু সম্পর্কের খাতিরে পারিশ্রমিকটা আরো কম।
পূর্ণিমা- অনেক দিন ধরেই পূর্ণিমাকে দেখা যায় না চলচ্চিত্রের ক্যামেরার সামনে। এখন তিনি স্বামী, সংসার ও একমাত্র কন্যাকে নিয়ে সময় পার করছেন। ছবি প্রতি তার পারিশ্রমিক ছিল ৫ থেকে ৭ লক্ষ টাকার মতো।
পপি- তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পপি। চলচ্চিত্রের ক্যামেরার সামনে তাকে বেশি একটা দেখা যায় না। যদিও মাঝে-মধ্যে দুই একটি ছবিতে তিনি অভিনয় করেন। কারণ তিনি এখন ছবি প্রতি পারিশ্রমিক দাবি করেন ৪ থেকে ৫ লক্ষ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া