adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইউপি নির্বাচনে গাফিলতি করলে কঠোর ব্যবস্থা’

Shanewaj1455193203নিজস্ব প্রতিবেদক : আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কেউ গাফিলতি করলে তাকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কঠোরভাবে দমন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ।  
 
রাজধানীর আগাঁরগাওয়ের নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কক্ষে বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা জানান।
 
শাহ নেওয়াজ বলেন,  ইতিমধ্যে তারা আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে আলোচনা করেছেন। তাদের বলেছেন- ইউপি নির্বাচনে যেন সুন্দরভাবে পরিবেশ নিশ্চিত করতে পারে। বিষয়টিতে আইন-শৃঙ্খলা বাহিনীও আশস্ত করেছে। তাই নির্বাচনে কেউ গাফিলতি করলে বা কারো পক্ষে করার চেষ্টা কঠোরভাবে দমন করা হবে।
 
তিনি বলেন, কিছুদিন আগে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেখানে কিছু কিছু স্থানে হালকা কিছু গাফিলতির ঘটনা ঘটেছিল, তারা ব্যবস্থা নিয়েছেন। ইউপি নির্বাচন উপলক্ষে আরো কঠোরভাবে তাদের নিয়ন্ত্রণে রাখবেন।
 
নির্বাচন কমিশনার বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে বলতে চাই, কেউ গাফিলতি করলে বা দায়িত্ব পালনে ব্যর্থ হলে সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’
 
তিনি বলেন, ‘গণমাধ্যমকর্মীরা নির্বাচনের সময় প্রতিনিয়ত আমাদের খবর জানানোর চেষ্টা করে। তাই তারা কেন্দ্রে প্রবেশ করেই খবর দেবে। কিন্তু বেশিক্ষণ কেন্দ্রে অবস্থান করবে না।’
 
এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে দলীয়ভাবে মনোনয়ন দেওয়া যাবে। এ নির্বাচন ৬ ধাপে করা হবে। প্রথম দফায় ৭৫২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ২২ মার্চ, দ্বিতীয় দফায় ৭১০টি ইউপি নির্বাচন ৩১ মার্চ, তৃতীয় দফায় ৭১১টি ২৩ এপ্রিল, চতুর্থ দফায় ৭২৮টি ৭ মে, পঞ্চম দফায় ৭১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৮ মে এবং ষষ্ঠ দফায় ৬৬০টির নির্বাচন ৪ জুন অনুষ্ঠিত হবে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া