adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিউইদের কাছে অস্ট্রেলিয়াও পাত্তা পেলো না

NEWZEALANDস্পোর্টস ডেস্ক : ভারতের কাছে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হওয়ার পর নিউজিল্যান্ড সফরের শুরুতেও ধরাশায়ী হল অস্ট্রেলিয়া। সফরের প্রথম ম্যাচে তারা হেরে গেছে ১৫৯ রানের বিশাল ব্যবধানে।
এদিন ৩০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৪৮ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ৭৬ বলে ৯০ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।
দুই কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরির দারুণ বোলিংয়ে শুরুতেই চাপের মুখে পড়ে অজিরা। প্রথম ৯ ওভারের মধ্যে মাত্র ৪১ রান সংগ্রহ করতেই তারা হারায় ৬ উইকেট! সপ্তম উইকেটে ৭৯ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন ম্যাথু ওয়াডে ও জেমস ফকনার। কিন্তু ২১ ও ২২তম ওভারে এ দুজনকেই সাজঘরে ফেরান কিউই বোলাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করে কোরি অ্যান্ডারসনের শিকারে পরিণত হন ওয়াডে। ৩৬ রান করা ফকনারকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন অ্যাডাম মিল্ন। দুই ওভার পর অস্ট্রেলিয়াকে জোড়া ধাক্কা দিয়ে বাকি দুটি উইকেট তুলে নিয়েছেন মিচেল সান্টনার।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা করেছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ব্রেন্ডন ম্যাককালাম। ১১তম ওভারে আউট হওয়ার আগে ম্যাককালাম খেলেছেন ২৯ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস। ২৫তম ওভারে রানআউটের ফাঁদে পড়ে বিদায় নেওয়ায় শতক না পাওয়ার আক্ষেপে ভুগতে হয়েছে গাপটিলকে। আটটি চার ও পাঁচটি ছয় মেরে ৭৬ বলে ৯০ রান করেছেন এই ডানহাতি ওপেনার। হেনরি নিকোলসের ব্যাট থেকে এসেছে ৬১ রানের লড়াকু ইনিংস।
৬ ফেব্রুয়ারি ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া