adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তান হাইকমিশন কর্মী খালেদার বাসার সামনে আটক- পরে মুক্ত

15নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশান থেকে সন্দেহজনকভাবে পাকিস্তান হাইকমিশনের এক কর্মকর্তাকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ। তার নাম আবরার আহমেদ খান। সোমবার সকাল ১০টার দিকে আবরারকে আটক করা হলেও সন্ধ্যা ৬টার দিকে পাকিস্তান হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি জামিল আহমেদ খান গুলশান থানা পুলিশের কাছে মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নিয়ে যান। পুলিশ বলেছে, আবরার দেড় মাস ধরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসার সামনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করে আসছিলেন। পুলিশ সূত্র জানায়, গতকাল সকাল ১০টার দিকে আবরার বেগম জিয়ার বাসার সামনে অবস্থান করছিলেন। পুলিশ সদস্যরা তাকে ওই স্থানে অবস্থানের কারণ জিজ্ঞাসা করলে কোনো উত্তর না দিয়ে তিনি মোটরসাইকেলে চড়ে দ্রুত স্থান ত্যাগ করেন। পরে গুলশান আগোরার সামনে থেকে তাকে আটক করে পুলিশ। 

এ সময় তার ব্যবহৃত মোটরসাইকেলও (ঢাকা মেট্রো হ-৩৯-৮২৪৭) জব্দ করা হয়। ওই মোটরসাইকেল থেকে সাড়ে ৩ হাজার ইন্ডিয়ান রুপিও জব্দ করে পুলিশ। আবরার পাকিস্তান হাইকমিশনের প্রেস কাউন্সিলরের একান্ত সচিব। ২০১১ সাল থেকে তিনি বাংলাদেশে অবস্থান করছেন। গুলশান ৩৭ নম্বর সড়কের ১৭ নম্বর বাসায় অবস্থান করেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আবরার ড্রাইভিং লাইসেন্স ছাড়াই মোটরসাইকেল চালাচ্ছিলেন। অ্যাম্বাসির লোকজন হলুদ প্লেটের মোটরসাইকেল এবং গাড়ি ব্যবহার করলেও আবরারের জব্দকৃত মোটরসাইকেলের নম্বর প্লেট সাদা। অবশ্য ওই মোটরসাইকেলটি তিনি তার নিজের নামেই রেজিস্ট্রেশন করেছেন।

তিনি আরও বলেন, আবরারের পাসপোর্টটি নীল রঙের হলেও তাকে কূটনৈতিক দায়মুক্তি দেওয়ার বিষয়টি উল্লেখ রয়েছে। সাধারণত নীল পাসপোর্টে এ ধরনের সুবিধা দেওয়া হয় না। এর বাইরে তার কাছ থেকে জব্দকৃত ভারতীয় রুপিও আসল না নকল তা খতিয়ে দেখা সম্ভব হয়নি মুচলেকায় মুক্তি দেওয়ার কারণে, জানান তিনি। প্রসঙ্গত এর আগে জঙ্গি কর্মকাণ্ডে মদদ এবং জাল মুদ্রার ব্যবসায় পৃষ্ঠপোষকতার অভিযোগ উঠলে পাকিস্তান হাইকমিশনের ভিসা কর্মকর্তা মাজহার খান এবং পরবর্তীতে ফারিনা আরশাদকে প্রত্যাহার করে নেয় পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া