adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী সাংবাদিককে ২০ বছর ধরে উত্ত্যক্ত করেছেন ট্রাম্প

tramp ........... আন্তজাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প। এরই মধ্যে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছেন এই মার্কিন ধনকুবের। এবার অভিযোগ উঠেছে, এক নারী সাংবাদিককে বিভিন্নভাবে উত্ত্যক্ত করেছেন ট্রাম্প। সেলিনা স্কট নামে ওই নারী সাংবাদিক এই অভিযোগ তুলেছেন।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, ১৯৯৫ সালে ডোনাল্ড ট্রাম্পের জীবনযাপনের ওপর একটি প্রতিবেদন করেন আইটিভির সাংবাদিক সেলিনা স্কট। ওই সময় বিভিন্নভাবে তাঁকে উত্ত্যক্ত করেন ট্রাম্প। একই সময়ে ট্রাম্পের বিলাসী জীবন সম্পর্কে জানতে পারেন স্কট। প্রতিবেদন সম্প্রচার হওয়ার পরও মেইল পাঠিয়ে স্কটকে ‘দুর্ভাগা’ বলেন ট্রাম্প।

সেলিনা স্কট ডেইলি মেইলকে বলেন, ১৯৯৫ সালে ৬০ মিনিটের একটি প্রতিবেদন তৈরির জন্য তিনি ট্রাম্পের কাছে আসেন। প্রতিবেদন শুরু থেকেই ট্রাম্প তাঁকে বিভিন্নভাবে জাহির করার চেষ্টা করেন। প্রতিবেদন শেষ হওয়ার পরও দীর্ঘদিন ট্রাম্প বিভিন্নভাবে যোগাযোগ করে স্কটের কাছে নানা ধরনের মন্তব্য করেন। এরই পরিপ্রেক্ষিতে তিনি আইনি পথে যাওয়ার কথা বললে ট্রাম্প যোগাযোগ বন্ধ করে দেন।

প্রতিবেদন তৈরির সময় ট্রাম্প বিভিন্ন ইঙ্গিতপূর্ণ কথা তাঁকে বলেছিলেন। একবার সাদা চামড়ার বিছানা দেখিয়ে ট্রাম্প তাঁকে বলেছিলেন, ‘আমি সুন্দর জিনিসই পছন্দ করি। তাই আমি তোমাকে পছন্দ করেছি।’

আবার বাড়িয়ে বলায়ও কম যান না ডোনাল্ড ট্রাম্প। একবার সেলিনা স্কটকে তিনি বলেছিলেন, এম্পায়ার স্টেট ভবনের শতভাগই তাঁর মালিকানায়। পরে অবশ্য স্বীকার করেন, এর ৫০ শতাংশ মালিকানা তাঁর।

 

নারীর প্রতি আক্রমণাত্মক মনোভাবের জন্য ডোলান্ড ট্রাম্পের মা ও স্ত্রীকেই দায়ী করেন সেলিনা স্কট। তিনি বলেন, প্রতিবেদনকালে ট্রাম্প তাঁর জীবনে গুরুত্বপূর্ণ দুই নারীর সঙ্গে পরিচয় করিয়ে দেন। একজন হলেন তাঁর মা ম্যারি ট্রাম্প, আর অপরজন তাঁর স্ত্রী মারলা ট্রাম্প। তবে দুজনের ব্যবহারই বিস্মিত করে স্কটকে।

সেলিনা বলেন, ট্রাম্প বিশ্বাস করেন তিনি যতই জঘন্য আচরণ করবেন ততই সফল হবেন। মিষ্টি কথায় কাজ না হলে ভয়ভীতি প্রদর্শন করে পথ খুঁজে নেওয়াই তাঁর রীতি। তাই মার্কিন নির্বাচনে ট্রাম্পের আক্রমণাত্মক মনোভাবে মোটেই আশ্চর্য হননি সেলিনা স্কট।

মেক্সিকানদের নিয়ে বাজে মন্তব্য, মুসলমানদের নিষিদ্ধ করে দেওয়ার প্রস্তাব, নারী নিয়ে অবমাননাকর বক্তব্য এমন সব কথার মাধ্যমেই নিজের জনপ্রিয়তা বাড়াতে চাইছেন। অনেক ক্ষেত্রে সফলও তিনি।

সেলিনা স্কটের মতে, ট্রাম্প হলেন অনেকটা হাঙ্গরের মতো। তিনি অতীত-বর্তমান দেখেন না। তিনি শুধু বর্তমান নিয়ে চিন্তা করেন। বর্তমানের কাউকে শিকার করাই তাঁর মূল লক্ষ্য

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া