adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নামিবিয়ার চ্যালেঞ্জ নিতে মঙ্গলবার মাঠে নামছে বাংলাদেশ

BANGLADESHরাফি রাইন রাফি : যুব বিশ্বকাপের গত আসরে যে দলটি স্কটল্যান্ডের কাছে হেরেছিলো, সেই নামিবিয়া এবার ৯ উইকেটের বড় ব্যবধানে স্কটিশদের হারিয়ে প্রতিশোধ নেয়। এরপর তারা হুংকার ছুঁড়ে দেয় দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশকে চ্যালেঞ্জ করে। অবিশ্বাস্য মনে হবে ওদের (নামিবিয়া) কথা শুনে। কিন্তু কথার সঙ্গে বাস্তবতার যে কতোটা মিল, তাও প্রমাণিত মাঠের চিত্রে। স্কটল্যান্ডকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে আসর থেকে বিদায় করে দেয়া অবাক বনে গেছে গোটা ক্রিকেট বিশ্ব। এবার বাংলাদেশের পালা। স্বাগতিকদের দেখে নেয়ার হুমকি দিয়েছিলো নামিবিয়া কোচ। দক্ষিণ আফ্রিকাকে হারানোয় নামিবিয়াকে টাইগার শিবিরে বেশ চিন্তার ভাঁজ।  কোচ তার শিষ্যদের অনুশীলনের সময় সাফ জানিয়ে দিয়েছেন, নামিবিয়াকে নিয়ে বাড়তি চিন্তা না করতে। বিগত দুই ম্যাচের পারফরমেন্স ধরে রেখে খেলে যাওয়ার পরামর্শ দেন এই শিক্ষক (কোচ)।    
মিরাজ, শাওন, শান্তরাও চাইছেন নামিয়িাকে শিক্ষা দিতে।  মিরাজ তো বলেই ফেললেন, নামিবিয়া এমন কোনো দল নয়, যাদের সঙ্গে খেলতে গিয়ে ভয় পেতে হবে। আমরাই ওদের খেলা শেখাবো। সোমবার কক্সবাজারে সবাই হোমওয়ার্কে ব্যস্ত সময় পাড় করে। প্রতিপক্ষ নয়া বিস্ময় নামিবিয়ার বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি। টাইগার সেনাদের মাথায় এখন শুধ্ইু নামিবিয়া। অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছেও হেরেছিল দক্ষিণ আফ্রিকা। সেটা ছিল কিছুটা অনুমেয় ঘটনা। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের নামিবিয়া এভাবে ভড়কে দেবে, তা কারো চিন্তায়ও ছিলো না। অথচ আগের বিশ্বকাপে এই নামিবিয়া দলটি এতটা শক্তিশালী ছিল না। ওই সময়ে স্কটল্যান্ড তাদের হারিয়েছিল।
নামিবিয়ার এই উত্থানে সতর্ক স্বাগতিক বাংলাদেশ। মঙ্গলবার গ্র“প চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ মিরাজদের সামনে। তাই লক্ষ্য অর্জনে কোনো প্রকার ছাড় দিতে রাজি নয় লাল-সবুজের সেনারা। মঙ্গলবার সকাল নয়টায় মুখোমুখি হবে দুই দল। ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে অস্বস্তি বলতে সঞ্জিতের চলে যাওয়া। অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ সতীর্থর জন্য মিরাজরা শিউরে উঠেছেন ঠিকই, কিন্তু থমকে যাননি। সঞ্জিতের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া জাতীয় দলের ক্রিকেটার জোবায়ের হোসেনের বন্ধু জনি হতাশ করেননি। সোমবার ১০ ওভার বল করে ২৮ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিনি। কালকের ম্যাচেও তার দিকে নজর থাকবে অনেকের। তবে তার আগে আরেকটা নাম ঘুরেফিরে উচ্চারিত হবে নামিবিয়া শিবিরে-নাজমুল হোসেন শান্ত। যুব ক্রিকেটে রোববার যিনি সর্বোচ্চ রানের ইতিহাস গড়েছেন। পাকিস্তানের সামি আসলামের ১৬৯৫ রান টপকে গেছেন শতক হাঁকিয়ে। সবাইকে ছাড়িয়ে শান্ত এখন শিখরে। কাল থেকে তার নিজেকে ছাড়িয়ে আকাশ ছোঁয়ার দিন।

 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া