adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘চালকরা স্টিয়ারিং ধরলেই পথের রাজা’

Kader1454340551ডেস্ক রিপোর্ট : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চালকরা স্টিয়ারিং ধরেই বেপরোয়া গাড়ি চালায়। তারা পথের রাজা হয়ে যায়। কোনো নিয়মশৃংখলা মানতে চায় না।
 
দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে সোমবার দিনাজপুর-৬ আসনের সরকার দলীয় সংসদ সদস্য শিবলী সাদিকের সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।
 
ওবায়দুল কাদের বলেন, রংপুর থেকে বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকার রাস্তায় ইঞ্জিনিয়ারিং  সমস্যা নেই। প্রথমেই দেখা উচিত, ইঞ্জিনিয়ারিং সমস্যা আছে কি না। দ্বিতীয়ত হচ্ছে- এনফোর্সমেন্টের সমস্যা। অনেক সময় ঘন কুয়াশার কারণেও দুর্ঘটনা হচ্ছে।
 
‘তিনি (সংসদ) যে প্রশ্নটি করেছেন, আমরা ১৪৪টি ব্ল্যাকেড স্পটকে অলরেডি ১৬৫ কোটি টাকায় অ্যাডেস এবং ফিক্সড করার জন্য বেশিরভাগ কাজ সম্পন্ন করেছি। ফোর লেন সমাধান নয়। ফোর লেন করলেই দুর্ঘটনা কমে যাবে, তাও নয়। এ জন্য আসলে মন-মানসিকতা প্রয়োজন।’
 
মন্ত্রী বলেন, চালকদের আরো বেশি মনোযোগী হতে হবে। তাদের আরো বেশি প্রশিক্ষণ দরকার। চালকরা অনেক সময় স্টিয়ারিং ধরেই পথের রাজা হয়ে যায় এবং তারা নিয়মশৃংখলা মানতে চায় না। তারা বেপরোয়া ড্রাইভিং করে।
 
‘এ ব্যাপারে আমরা মালিক-শ্রমিকসহ স্টেক হোল্ডারদের নিয়ে ঘন ঘন বৈঠক করছি। পাশাপাশি প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার ব্যবস্থা নিচ্ছি।’
 
ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু সেতু থেকে রংপুর হয়ে বুড়িমারী পর্যন্ত রাস্তাটির ইতিমধ্যে সম্ভাব্যতা যাচাই শেষ হয়েছে। রাস্তাটি পর্যায়ক্রমে ফোর লেনে উন্নীত করবেন। সেই সিদ্ধান্ত সরকারের আছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া