adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মন্ত্রিসভা ছাড়তে একমত প্রেসিডিয়াম সদস্যরা’

hmbg__100487নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টি আর মন্ত্রিসভায় থাকতে চায় না, এ ব্যাপারে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম সদস্যরা একমত হয়েছেন বলে জানিয়েছেন কো-চেয়ারম্যান জি এম কাদের। তিনি জানান, বিষয়টি দলের চেয়ারম্যানের ওপর ছেড়ে দিয়েছেন প্রেসিডিয়াম সদস্যরা। পরিবেশ পরিস্থিতির ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেবেন দলীয় প্রধান।

আজ রবিবার সকালে বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে জাপার প্রেসিডিয়ামের বৈঠক শেষে জি এম কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

এরশাদের সভাপতিত্বে বৈঠকে দলের ৩৭ জন সক্রিয় প্রেসিডিয়াম সদস্যের মধ্যে ২৪ জন উপস্থিত ছিলেন। সংসদের বিরোধীদলীয় নেতা ও দলের প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ এবং তার অনুসারীরা বৈঠকে উপস্থিত ছিলেন না।

আজকের প্রেসিডিয়ামের সভায় কো-চেয়ারম্যান হিসেবে জিএম কাদের ও মহাসচিব হিসেবে রুহুল আমিন হাওলাদারকে অনুমোদন দেয়া হয়েছে। এছাড়া আগামী ১৬ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত নিয়েছে জাপা।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। পার্টিতে কোনো বিরোধ নেই। আমরা পার্টির সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছিলাম। তিনি আমাদেরকে গতকাল (শনিবার) জানিয়েছেন অফিসিয়াল তিনটি পোগ্রাম থাকায় আজকে বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না এবং আজকে ফোন করে আমাদেরকে বৈঠক করার কথা বলেছেন।

তিনি বলেন, সংখ্যাগরিষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন। ৩৭ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে ২৪ জন উপস্থিত ছিলেন। তিনজন অসুস্থ এবং দুইজন বিদেশে অবস্থান করায় এরাও সভায় অংশ নেয়নি।

তিনি আরো বলেন, এরশাদ যেদিকে আছেন পার্টিও সেদিকে থাকবেন। রওশাদ এরশাদের সঙ্গে কোনো বিরোধ নেই।

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতী, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, গোলাম হাবিব দুলাল, এম এ মান্নান, শেখ সিরাজুল ইসলাম প্রমুখ।

বৈঠকে রওশন এরশাদ, সরকারের থাকা জাতীয় পার্টির তিনজন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মশিউর রহমান রাঙা, মুজিবুল হক চুন্নু, বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ দলের ১২ জন প্রেসিডিয়াম সদস্য উপস্থিত ছিলেন না।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া