adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফিফা নির্বাচনে গিয়ানির পক্ষে ব্রাজিল-আর্জেন্টিনা

news_imgস্পোর্ট ডেস্ক : আসন্ন ফিফা সভাপতি নির্বাচনে সুইস ফুটবল প্রশাসক গিয়ানি ইনফেন্তিনোকে সমর্থন করবে বলে ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)। ফিফার সদ্য বিদায়ী সভাপতি জোসেফ ব্লাটারও ছিলেন সুইজারল্যান্ডের।

প্যারাগুয়ের আলেজান্দ্রো ডোমিনগুয়েজের নেতৃত্বাধীন কনমেবলের নতুন কমিটি বৃহস্পতিবার গিয়ানিকে সমর্থন করার বিষয়টি নিশ্চিত করে। এর আগে নিজের সংগঠন উয়েফা ও সেন্ট্রাল আমেরিকা ফুটবল ইউনিয়নের পক্ষ থেকে সমর্থন পেয়েছেন তিনি।

আগামী ২৬ ফেব্রুয়ারি জুরিখে ফিফা সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে যেখানে গিয়ানির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন ফ্রান্সের জোরেম শম্পাইন, জর্ডানের প্রিন্স আলি বিন আল হুসাইন, দক্ষিণ আফ্রিকার টোকিও স্যাক্সওয়েল এবং বাহরাইনের শেখ সালমান বিন ইবরাহিম আল খলিফা।

সাবেক উয়েফা সভাপতি মিশেল প্লাতিনিকে ধরা হচ্ছিল ফিফার ভবিষ্যৎ সভাপতি। কিন্তু ২০১১ সালের এক দুর্নীতি তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় ব্লাটার ও তিনি ৮ বছরের জন্য সব ধরনের ফুটবল সঙ্ক্রান্ত কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ হন। সামনের নির্বাচনে বড় সমর্থন নিয়ে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার সভাপতি হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া