adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আফগানিস্তানকে হারিয়ে কোয়ার্টারে শ্রীলঙ্কা

SRILANKAনিজস্ব প্রতিবেদক : আফগানিস্তানকে মাত্র ১৮৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েও ৩৩ রানের জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। শনিবার সিলেট ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করে ১১ বল বাকি থাকতেই ১৮৪ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে খেলতে নেমে আফগানিস্তান ৩১ বল বাকি থাকতে ১৫১ রানে অলআউট হয়। এই জয়ে টানা দুই ম্যাচ জিতে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার নিশ্চিত হল শ্রীলঙ্কার। 
আফগানদের বোলিং আশাব্যঞ্জক হলেও ব্যাটিং ছিল হতাশারই। দুজন মাত্র ব্যাটসম্যান উল্লেখযোগ্য রান করতে সক্ষম হন। ১৫ রানে প্রথম ব্যাটসম্যান হিসেবে নাবিদ উবায়েদ আউট হন। এরপরই নিয়মিত বিরতিতে উইকেট পতন হয় আফগানদের। ব্যতিক্রম ছিলেন শুধু দুই ব্যাটসম্যান ওয়াহিদুল্লাহ শাফাক ও করিম জানাক। শাফাক ৪৭ বল মোকাবেলা করে চারটি চার ও তিনটি ছক্কার মারে করেন ৪৭ রান। আর  জানাত ৪০ রান করলেও বাউন্ডারি বিহীন ইনিংসে খেলেন ১০৩ বল। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল ইহসানউল্লাহ (২৩)। কামিন্ডু মেন্ডিস তিনটি এবং আসালাঙ্কা ও সিলভা নেন দুটি করে উইকেট।
এর আগে শুরুতে ব্যাট করে চারিথ আসালাঙ্কার ব্যাটিং নৈপুণ্যে ১৮৪ রান করে শ্রীলঙ্কা। ৯১ বলে আটটি চার ও একটি ছক্কার মারে আসালাঙ্কা করেন ৭১ রান। হয়েছেন ম্যাচসেরাও। অন্য ব্যাটসম্যানদের মধ্যে অভিস্কা ফার্নান্দো করেন ৩০ রান। এছাড়া বান্দারা ও ওয়ানিদু ডি সিলভা ২০ রান করে সংগ্রহ করেন। আফগান বোলারদের মধ্যে শামসুর রহমান তিনটি এবং জহির খান ও করিম জানাত দুটি করে উইকেট নেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া