adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘স্বরাষ্ট্রমন্ত্রীকে ইতিহাসের কাঠগড়ায় দাড় করানো হবে’

news_img (2)ডেস্ক রিপোর্ট : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে হুশিয়ারী দিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বলেছেন, বেগম জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য একদিন তাকে ইতিহাসের কাঠগড়ায় দাড় করানো হবে। 

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

হাফিজ উদ্দীন আহমেদ বলেন, নাম গোত্রহীন এক উকিল দেশের সব চেয়ে জনপ্রিয় নেত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করেছে। তার এই ধৃষ্টতার সুযোগ সৃষ্টি করে দেয়ায় স্বরাষ্ট্রমন্ত্রীকে ইতিহাসের কাঠগড়ায় দাড় করানো হবে।

আওয়ামী লীগ কখনই সত্য স্বীকার করে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, তারা মুক্তিযুদ্ধের প্রতিটি অঙ্গণকে বিতর্কিত করেছে। বারংবার তাদের হাতে মুক্তিযু্দ্ধারা নির্যাতিত হয়েছেন। ক্ষমতার লোভে তারা দিনকে রাত, আর রাতকে দিন করতেও দ্বিধাবোধ করেন না।

মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কথা বললে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে, আইনমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় হাফিজ বলেন, শাসকগোষ্ঠি আরেকটি ভিত্তিহীন আইন করতে যাচ্ছে। মুক্তিযুদ্ধ নিয়ে গঠনমূলক কোন কথা বললে এবং সেই কথা তাদের (আ.লীগ) বিরুদ্ধে গেলে তারা নাকি ভবিষ্যতে আইন করবে। এটা ভিত্তিহীন।

তিনি বলেন, রাষ্ট্র পরিচালনা প্রতিটি ক্ষেত্রে যখন নিধারুণভাবে সরকার ব্যর্থ, ঠিক তখনই খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন রাষ্ট্রদ্রোহ মামলা দেয়া হয়েছে। ওই দিন তিনি কি এমন কথা বলেছিলেন, তিনি তো সেদিন অবৈধ এ সরকারের বিরুদ্ধে কথা বলেননি। দেশে ভোটাধিকার ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা থাকলে বুঝা যেত কে দেশদ্রোহী আর কে রাষ্ট্রদ্রোহী।

এই সরকার শেষ সরকার নয়। আগামী দিনে জনগণকে সঙ্গে নিয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তুমুল গণ-আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারকে উৎখাত করা হবে বলেও হুশিয়ারী দেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা। 

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মাদ ইব্রাহিম বীরপ্রতিক, বিএনপির যুব-বিষয়ক সম্পাদ সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয়তাবাদী মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রাশেদা বেগম হীরা, সাবেক সাংসদ শাহ মোহাম্মাদ আবু জাফর প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া