adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডলার ‘ছিনতাইকারী’ সেই ৫ পুলিশ ক্লোজড

2016_01_29_20_00_06_vAoJ1Ut6ZkHod5Occx5FHP8IGLTDsu_originalডেস্ক রিপোর্ট : যশোরের ঝিকরগাছা এলাকা থেকে সুইডেন ও বাংলাদেশি দ্বৈত দুই নাগরিকের কাছ থেকে ৩ হাজার ইউএস ডলার ছিনিয়ে নেয়ার ঘটনার পরদিন ফেরত দিয়েছে পুলিশ। শুক্রবার সকালে ভুক্তভোগীর নড়াইলের কালিয়া উপজেলা সদরের বাড়িতে ‘লোক মারফত’ ফেরত পাঠানো হয়। 

এদিকে, ‘ছিনতাইয়ে’র সাথে জড়িত পাঁচ পুলিশকে ক্লোজড করা হয়েছে। তারা হলেন- যশোরের ঝিকরগাছা থানার এস আই এজাজুর রহমান, কনেস্টবল আজিজুর রহমান, মামুন হোসেন, বাবর আলী ও জিয়াউল হাসান।

সূত্রমতে, নড়াইলের কালিয়া উপজেলা সদরের মিজানুর রহমান ও তার স্ত্রী খুকুমনি পারভীন সুইডিশ ও বাংলাদেশি নাগরিক। গত ১৪ ডিসেম্বর তারা স্বামী-স্ত্রী বাংলাদেশে এসেছিলেন। ১ জানুয়ারি খুকুমনি ভারতে আত্মীয়ের বাড়ি বেড়াতে যান।

খুকুমনি পারভীন জানান, তার স্বামী মিজানুর রহমান সুইডেনের নাগরিক। ১ জানুয়ারি তিনি ভারতে বেড়াতে যান। বৃহস্পতিবার বিকেলে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে আসেন। তাকে এগিয়ে নিতে মিজানুর রহমান আগেই বেনাপোলে অবস্থান করছিলেন। তারা একটি প্রাইভেটকার ভাড়া করে কালিয়ার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছার পাঁচপুকুরে পৌঁছালে ঝিকরগাছা থানার এসআই এজাজুর রহমানসহ ৫ পুলিশ তাদের প্রাইভেটকার থামান। এসময় তল্লাশি করে পুলিশ তিন হাজার ইউএস ডলার হাতিয়ে নেন। প্রতিবাদ করলে পুলিশ তাদের ধামকি দেয়। এক পর্যায়ে ঘটনাস্থল ত্যাগ করে তারা যশোর প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে ঘটনার বর্ণনা দেন। 

শুক্রবার বিকেলে তারা টেলিফোনে জানান, সকালে অজ্ঞাত এক যুবক মোটরসাইকেলে তার বাড়িতে পৌঁছে একটি খামে করে তিন হাজার ডলার ফেরত দেন। যুবকটি জানান, দারোগা স্যার এই ডলার আপনার কাছে দিতে বলেছে। এর পরপরই যুবকটি একটি সাদা কাগজ বের করেন বলেন, এখানে একটু লিখে দেন যে, ‘আপনাদের ডলার পুলিশ নেয়নি। ব্যাগের ভেতরেই ছিল। খোঁজাখুঁজির পর আপনারা ব্যাগের ভেতরেই ডলারগুলো পেয়েছেন। পুলিশের বিরুদ্ধে আপনাদের কোনো অভিযোগ নেই।’ 

কিন্তু মিজানুর রহমান এসব কথা লিখতে অস্বীকার করে যুবকটিকে বাড়ি থেকে বের করে দেন। কিছুক্ষণ পর কনেস্টবল আজিজুর রহমানের গ্রামের বাড়ি লোহাগড়া থেকে দুজন স্থানীয় গণ্যমান্য ব্যক্তি মিজানুরের বাড়ি কালিয়া শহরে যান এবং একই রকমের আবদার করেন। 

তারা জানান, আপনারা এই লিখিত না দিলে দারোগা এজাজসহ তার সঙ্গীয় ফোর্সদের চাকরি থাকবে না। তারা লিখিত দেয়ার জন্য অনুনয় বিনয় করেন। কিন্তু মিজানুর বা তার স্ত্রী খুকুমনি পারভীন লিখিত দিতে অস্বীকার করেন। 

তবে অভিযুক্ত ঝিকরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) এজাজুর রহমান টেলিফোনে জানান, ‘পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও হয়রানি করার জন্য মিথ্যা অভিযোগ করা হয়েছে। ডলার ছিনতাই কিংবা ফেরত দেয়ার সঙ্গে কোনো সংশ্লিষ্টতা নেই।’

অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক জানিয়েছেন, এসআই এজাজসহ ৫ কনেস্টবলকে লাইনে ক্লোজড করা হয়েছে। বিনা অনুমতিতে তল্লাশি চৌকি বসিয়ে যাত্রীদের তল্লাশির নামে হয়রানির অভিযোগে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হচ্ছে। চলছে জিজ্ঞাসাবাদ। ঘটনার সত্যতা প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেয়া হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া