adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের বাছাইপর্বের সূচি

Asia_Cup_SM_733187767ক্রীড়া প্রতিবেদক : টানা তৃতীয়বারের মতো এশিয়া কাপের আসর বসতে যাচ্ছে বাংলাদেশে। আগামী ২৪ ফেব্রয়ারি থেকে ০৬ মার্চ পর্যন্ত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়ার পাঁচটি দেশকে নিয়ে শুরু হবে এ আসর। প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকার সঙ্গে বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল খেলবে মূলপর্বে। 
আগামী ১৯-২২ ফেব্রয়ারি আফগানিস্তান, হংকং, ওমান ও আরব আমিরাতকে নিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হবে বাছাইপর্বের খেলা। চার দলের মধ্যে সেরা দলটি উঠে আসবে মূলপর্বে। শুক্রবার (২৯ জানুয়ারি) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) এ টুর্নামেন্টটির বাছাইপর্বের সূচি অফিসিয়ালি প্রকাশ করা হয়।
 বাছাইপর্বের শুরুর দিন ও শেষ দিন মাঠে গড়াবে দু’টি করে ম্যাচ। মাঝের দু’দিন অনুষ্ঠিত হবে একটি করে ম্যাচ। বাছাইপর্বে চারদিনে মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাছাইপর্ব খেলতে দলগুলো ঢাকায় আসবে ১৭ ফেব্রয়ারি।
বাছাইপর্বের শুরুর দিন (১৯ ফেব্রয়ারি) দুপুর দেড়টায় আফগানিস্তানের বিপক্ষে খেলবে আরব আমিরাত। সন্ধ্যা ৬টায় হংকং খেলবে ওমানের বিপক্ষে। সিঙ্গেল লিগ পদ্ধতিতে চারটি দলই একে অপরের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে। বাছাইপর্বের খেলা শেষ হবে ২২ ফেব্রয়ারি।
এশিয়া কাপের বাছাইপর্বের সূচি:
ফেব্রুয়ারি ১৯: আফগানিস্তান-আরব আমিরাত (দুপুর দেড়টায়), হংকং-ওমান (সন্ধ্যা ৬টায়)
ফেব্রুয়ারি ২০: আফগানিস্তান বনাম ওমান (দুপুর দেড়টা)
 ফেব্রুয়ারি ২১: আরব আমিরাত বনাম হংকং (সন্ধ্যা ৬টা)
ফেব্রুয়ারি ২২: আফগানিস্তান-হংকং (দুপুর দেড়টা), আরব আমিরাত-ওমান (সন্ধ্যা)।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া